আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ফিঞ্চ

অস্ট্রেলিয়ার সব থেকে সফল ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ টেস্ট খেলেন না, ওয়ান ডে ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন একবছর আগে।

- Advertisement -

এবার আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট থেকেও সরে দাঁড়ালেন অ্যারন ফিঞ্চ। দেশের জার্সি চিরতরে তুলে রাখার কথা ঘোষণা দিলেন অস্ট্রেলিয়ার সব থেকে সফল টি-২০ ক্যাপ্টেন।

- Advertisement -google news follower

গতবছর ঘরের মাঠে টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে ব্যর্থ হয় অস্ট্রেলিয়া। টুর্নামেন্টের পরেই ফিঞ্চ জানিয়েছিলেন যে, বিগ ব্যাশ লিগের সময়েই আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ভবিষ্যৎ নিয়ে বিবেচনা করবেন।

যেহেতু অস্ট্রেলিয়ার সামনে কোনও টি-২০ সিরিজ নেই, তাই ফিঞ্চের অবসর নেওয়ার সম্ভাবনা উঁকি দিচ্ছিল। শেষমেশ সেটাই সত্যি প্রমাণিত হয়। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সব ফর্ম্যাটের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেন তিনি।

- Advertisement -islamibank

দেশের হয়ে আর মাঠে নামবেন না বটে, তবে ফিঞ্চ বিগ ব্যাশ লিগ খেলা চালিয়ে যাবেন। এমনকি বিশ্বের বিভিন্ন প্রান্তে তাঁর টি-২০ লিগে মাঠের নামার সম্ভাবনাই খোলা রয়েছে।

ফিঞ্চের আন্তর্জাতিক ক্যারিয়ার: টেস্ট: অস্ট্রেলিয়ার হয়ে ৫টি টেস্টে ২৭৮ রান করেন অ্যারন ফিঞ্চ। হাফ-সেঞ্চুরি ২টি। ওয়ান ডে: দেশের জার্সিতে মোট ১৪৬টি ওয়ান ডে খেলেন ফিঞ্চ। ১৭টি শতরান ও ৩০টি অর্ধশতরানসহ ৫৪০৬ রান করেছেন তিনি।

টি-২০: অস্ট্রেলিয়ার হয়ে এখনও পর্যন্ত সব থেকে বেশি ১০৩টি আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে মাঠে নামেন ফিঞ্চ। ২টি শতরান ও ১৯টি অর্ধশতরানসহ ৩১২০ রান করেন তিনি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM