চসিকের অমর একুশে বইমেলা ৮ ফেব্রুয়ারি শুরু

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) আয়োজিত ২১ দিনব্যাপী অমর একুশে বইমেলা বুধবার (৮ফেব্রুয়ারি) শুরু হচ্ছে।

- Advertisement -

নগরের এমএ আজিজ স্টেডিয়ামের সিজেকেএস জিমনেশিয়াম মাঠে অনুষ্ঠিত হবে এ মেলা।

- Advertisement -google news follower

এবারের বইমেলায় থাকবে সবমিলে ১৫০টি স্টল। তার ভেতর একক, যৌথ মিলিয়ে ঢাকার প্রকাশনা প্রতিষ্ঠানের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে ৬৬টি স্টল। বাকি স্টলগুলো চট্টগ্রামের প্রকাশনা সংস্থা ও বিভিন্ন প্রতিষ্ঠানের জন্য। চট্টগ্রাম প্রেস ক্লাব, ব্রেইল বই, অটিজমের বই, রেড ক্রিসেন্টসহ বিশেষায়িত কিছু স্টলও থাকবে মেলায়।

জানা গেছে, প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা, ছুটির দিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত বইমেলা চলবে। এছাড়াও প্রতিদিন মেলায় থাকবে নতুন বইয়ের মোড়ক উন্মোচন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এ মেলার উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ।

- Advertisement -islamibank

বইমেলার আহ্বায়ক ও চসিকের শিক্ষা স্ট্যান্ডিং কমিটির সভাপতি ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু বলেন, চট্টগ্রামের সর্বসাধারণের আকাঙ্ক্ষা পূরণে সমৃদ্ধ একটি বইমেলা আয়োজন করা হচ্ছে। এবার বইমেলার জন্য বাজেট রাখা হয়েছে প্রায় ৪৪ লাখ টাকা। বুধবার বিকেল তিনটায় বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। সভাপতিত্ব করবেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

উল্লেখ্য, মেলার বিভিন্ন দিন মুক্তিযুদ্ধ, রবীন্দ্র, নজরুল, লোক, মরমি, বসন্ত, তারুণ্য, চাটগাঁ, নৃগোষ্ঠী, শিশু, যুব, নারী, কবিতা, ছড়া, আবৃত্তি উৎসব, লেখক, পেশাজীবী সমাবেশ, চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী, কুইজ, চিত্রাঙ্কন, সাংস্কৃতিক প্রতিযোগিতা, গুণীজন সংবর্ধনা, সম্মাননা পদক ও সাহিত্য পুরস্কার প্রদান অনুষ্ঠান থাকবে।

জেএন/হিমেল/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM