আগ্রাবাদে পুকুর ভরাট করে ভবন নির্মাণ করায় পরিবেশের মামলা

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ আবিদের পাড়া এলাকার শাহ আলম কন্টাক্টরের বাড়িতে পুকুর ভরাট করে ভবন নির্মাণ করার অভিযোগে মামলা দায়ের করেছেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর।

- Advertisement -

আজ রবিবার (৫ ফেব্রুয়ারি) একই পরিবারের ৩ নারীসহ সাতজনকে আসামি করে নগরীর ডবল মুরিং থানায় মামলাটি দায়ের করেন পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো. মনির হোসেন।

- Advertisement -google news follower

মামলায় অভিযুক্তরা হলেন, একই পরিবারের চার ভাই আমির আহাম্মদ (৬৫), আহাম্মদ হোছন (৬৩), মোহাম্মদ হোসেন (৬০), আবদুল হাকিম (৫৭), দুই বোন নুরজাহার বেগম (৫০), ছুফিয়া খাতুন (৪৮), এবং ভাবী বিবি জুলেখা (৪০)।

আজ সন্ধ্যায় পরিবেশ অধিদপ্তর থেকে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, নগরীর আগ্রাবাদ আবিদের পাড়া এলাকার শাহ আলম কন্টাক্টরের বাড়িতে পুকুর ভরাট করে ভবন নির্মাণের কাজ চলমান রয়েছে বলে অভিযোগ আসে।

- Advertisement -islamibank

সত্যতা যাচাই করতে গত ১৪ জানুয়ারি ঘটনাস্থল পরিদর্শনে যান পরিবেশ অধিদপ্তরের একটি দল। এসময় পুকুর ভরাট করে বাড়ি নির্মাণের সত্যতা পাওয়ায় ১৬ জানুয়ারি শুনানিতে হাজির থাকার নোটিশ দেওয়া হয়।

পরে এ নিয়ে ডবলমুরিং থানায় মামলা দায়ের করে পরিবেশ অধিদপ্তর। পাশাপাশি পুকুরটি আগের অবস্থায় ফিরিয়ে আনার নির্দেশনা দেওয়া হয়েছে। এসব তথ্য নিশ্চিত করেছেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক হিল্লোল বিশ্বাস।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM