এখনো কলেজ জোটেনি চট্টগ্রামের সাড়ে ১৪ হাজার শিক্ষার্থী

চট্টগ্রামে একাদশ শ্রেণিতে এখনো ভর্তি হতে পারেনি সাড়ে ১৪ হাজার শিক্ষার্থী। এর মাঝে রয়েছে জিপিএ ৫ পাওয়া ৯১ জন শিক্ষার্থীও।

- Advertisement -

এসব শিক্ষার্থীর জন্য সর্বশেষ সুযোগ দিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। শনিবার (৪ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জাহেদুল হক।

- Advertisement -google news follower

তিনি বলেন, কলেজ না পাওয়া শিক্ষার্থীদের জন্য সর্বশেষ একটি সুযোগ দেওয়া হয়েছে। কোনও ধরনের ভুল না করে শিক্ষার্থীদের এ সুযোগ কাজে লাগাতে হবে।

আগের মতোই অনলাইনে তারা আবেদন করবে। নির্ধারিত সময়ের (৬ থেকে ৮ ফেব্রুয়ারি) মধ্যে এসব শিক্ষার্থীকে অনলাইনে আবেদন সম্পন্ন করতে হবে।

- Advertisement -islamibank

এদিকে যার ভর্তি হতে পারি নি সেসব শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের দিন কেটেছে নানা উৎকন্ঠায়। অবশেষে সর্বশেষ তালিকায় কলেজে ভর্তির সুযোগ পাওয়ার আশা তাদের।

র্বোড সূত্রে জানা গেছে, ৬ ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি রাত ৮টা পর্যন্ত ফের অনলাইনে ভর্তির আবেদন করতে পারবে এসব শিক্ষার্থী। ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (www.xiclassadmission.gov.bd) আবেদন করা যাবে।

আবেদন যাচাই–বাছাই পরবর্তী ১২ ফেব্রুয়ারি রাত ৮টায় সর্বশেষ এ ধাপের ফলাফল প্রকাশ করা হবে। নির্বাচিতদের নিশ্চায়ন ও কলেজ ভর্তি চলবে ১৩ থেকে ১৫ ফেব্রুয়ারি বিকেল ৫টা পর্যন্ত।

জানা গেছে, একাদশ শ্রেণিতে ভর্তির জন্য ৩য় ধাপের ফল প্রকাশের পর চূড়ান্তভাবে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হয় গত ২২ জানুয়ারি।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির নির্ধারিত সূচি অনুসারে ৩১ জানুয়ারি এই ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে। ভর্তিকৃত শিক্ষার্থীদের নিয়ে গত ১ ফেব্রুয়ারি একাদশ শ্রেণির ক্লাসও শুরু হয়েছে। সাড়ে ১৪ হাজার শিক্ষার্থী তিন দফা আবেদন ও ফলাফলে ভর্তির জন্য কোনও কলেজে মনোনয়ন পায়নি এসব শিক্ষার্থী।

জেএন/হিমেল/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM