তথ্যমন্ত্রীর পিতা নুরুচ্ছফা তালুকদারের মৃত্যুবার্ষিকীতে ঢাকা ও চট্টগ্রামে দোয়া অনুষ্ঠিত

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, চট্টগ্রাম বার এসোসিয়েশনের সাবেক সভাপতি ও বৃহত্তর চট্টগ্রাম জেলার পাবলিক প্রসিকিউটর (পিপি) আলহাজ্ব এডভোকেট নুরুচ্ছফা তালুকদারের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার বাদ আছর ঢাকায় তার জ্যেষ্ঠপুত্র তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের মিন্টো রোডের বাসভবনে কুরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

- Advertisement -

পাশাপাশি একই সময়ে মরহুমের শহর চট্টগ্রামের মৌসুমী আবাসিক এলাকার আলিফ মিম জামে মসজিদ, চট্টগ্রাম নগরীর আদালত ভবন জামে মসজিদ এবং রাঙ্গুনিয়া উপজেলায় মরহুমের গ্রামের বাড়ি, উপজেলা সদর ইছাখালি জামে মসজিদ ও গোচরা চৌমুহনী জামে মসজিদে কুরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

এছাড়া রাঙ্গুনিয়ার বিভিন্ন ধর্মীয়, সামাজিক ও রাজনৈতিক সংগঠন দোয়া ও মিলাদ মাহফিলসহ নানা কর্মসূচী পালন করেছে।

চট্টগ্রাম আদালত ভবন জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলে প্রয়াত এই আইনজীবীর রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এতে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সাবেক বার কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, জেলা আইনজীবি সমিতির সভাপতি আবু মোহাম্মদ হাশেম, সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়া উদ্দিন, জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মহানগর পিপি আবদুর রশিদ, আইয়ুব খান, এডভোকেট এম এ নাসের চৌধুরী, নাজিম উদ্দিন চৌধুরী, এ এস এম বজলুর রশিদ মিন্টু, রবিউল আলমসহ আইনজীবী নেতৃবৃন্দ মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন।

- Advertisement -islamibank

রাঙ্গুনিয়ার গোচরা বাজার জামে মসজিদে উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এমরুল করিম রাশেদের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিলে উপজেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা কমিটির সদস্য ফললুল কবির গিয়াসু, মাওলানা আয়ুব নুরী, পোমরা আওয়ামী লীগের সভাপতি ছৈয়দুল আলম, আওয়ামী লীগ নেতা জাহেদুল আলম, আবদুল হালিম, আমির হামজা, মমতাজুল হক, সাইফুদ্দিন, নুরুল আবছার, মো. সোহেল, আসিফুল করিম সাব্বু, উপজেলা ছাত্রলীগ সভাপতি রাসেল রাসু, সাধারন সম্পাদক মো. আলী শাহ, মোৎ. সাব্বির, মো. সাহেদ প্রমুখ নেতৃবৃন্দ দোয়া মাহফিলে অংশ নেন।

এদিকে বাদে আছর রাঙ্গুনিয়া পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলা সদরের ইছাখালী কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। পৌরসভা আওয়ামী লীগ সভাপতি আরিফুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিমের সঞ্চালনায় মাহফিলে অংশ নেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগ নেতা কামরুল ইসলাম চৌধুরীসহ উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। এসময় মরহুমের বর্ণাঢ্য জীবনকর্ম নিয়ে আলোচনা শেষে দোয়া ও মিলাদ পরিচালনা করেন ইছাখালী জামে মসজিদের খতিব মাওলানা রহমত উল্লাহ।

পরিবারের সদস্যদের সাথে এডভোকেট নুরুচ্ছফা তালুকদার স্মৃতি সংসদ’ ও ‘চট্টগ্রামস্থ রাঙ্গুনিয়া সমিতি’র সদস্যরা দোয়ায় অংশ নেন এবং মরহুমের আত্মার শান্তি ও তার সততা ও দেশপ্রেমের আদর্শ সকলের মধ্যে সঞ্চারের জন্য প্রার্থনা করেন।

আইনপেশায় একনিষ্ঠতা পাশাপাশি সমাজসেবার মানসে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার সুখবিলাস উচ্চ বিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাকারী ও শিক্ষক হিসেবে নুরুচ্ছফা তালুকদার তার সমাজ ও কর্মক্ষেত্রে সর্বজনশ্রদ্ধেয় হয়ে রয়েছেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM