বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত বেড়েছে

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৯৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৬ হাজার ৫১৩ জন। এ সময় সুস্থ হয়েছেন ২ লাখ ১৮ হাজার ১২৩ জন।

- Advertisement -

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

- Advertisement -google news follower

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। এ সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৩০৮ জনের এবং আক্রান্ত হয়েছেন ৫৫ হাজার ৫৩৭ জন।

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৩৮৮ জন এবং মারা গেছেন ২২১ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫০৬ জন এবং মারা গেছেন ৫৩ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৩৬৩ জন এবং মারা গেছেন ১২৬ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৪২০ জন এবং মারা গেছেন ৪২ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৫০৪ জন এবং মারা গেছেন ৪১ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৮০১ জন এবং মারা গেছেন ৪৮ জন।

- Advertisement -islamibank

একইসময়ে, ইরানে আক্রান্ত হয়েছেন ১১৭ জন এবং মারা গেছেন ২ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ২৭৩ জন এবং মারা গেছেন ৩ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ৮৩৬ জন এবং মারা গেছেন ৯ জন। কলম্বিয়ায় আক্রান্ত হয়েছেন ৮৯১ জন এবং মারা গেছেন ৫৮ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৯৪ জন এবং মারা গেছেন ৪ জন। পেরুতে আক্রান্ত হয়েছেন ৩৩১ জন এবং মারা গেছেন ৬৮ জন। ফিলিপাইন আক্রান্ত হয়েছেন ১৯৯ জন এবং মারা গেছেন ২৩ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছেন ৯৩ জন এবং মারা গেছেন ৫ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ৪৫৫ জন এবং মারা গেছেন ৫ জন। হাঙ্গেরিতে আক্রান্ত হয়েছেন ৬২০ জন এবং মারা গেছেন ১৯ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৫৪ লাখ ৪৮ হাজার ৪৭০ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৬৪ হাজার ৬৭৩ জনের। সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৭৭ লাখ ৭৮ হাজার ১৬৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

জেএন/এমআর

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM