প্রকৌশলী ইয়াজদানীর উপর হামলা সরকারের উন্নয়ন প্রচেষ্টাকে বাধাগ্রস্তের অপচেষ্টা

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিমান বন্দর সড়ক উন্নয়ন সম্পর্কিত আড়াই হাজার কোটি টাকার প্রকল্পের প্রকল্প পরিচালক হিসেবে প্রেষণে নিয়োজিত স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার মোঃ গোলাম ইয়াজদানীর উপর কর্তব্যরত অবস্থায় ঠিকাদারদের হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে আইইবি চট্টগ্রাম কেন্দ্র ও বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ।

- Advertisement -

আজ (১ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), চট্টগ্রাম কেন্দ্রের সম্মুখে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

মানববন্ধনে বক্তব্য রাখেন আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন, ভাইস-চেয়ারম্যান (একা. এন্ড এইচআরডি) ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার রফিকুল ইসলাম মানিক, সম্মানী সম্পাদক প্রকৌশলী এস এম শহিদুল আলম, আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের প্রাক্তন চেয়ারম্যান ও চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, চট্টগ্রাম কেন্দ্রের সভাপতি ও আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের প্রাক্তন প্রকৌশলী মোহাম্মদ হারুন, আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী মোঃ দেলোয়ার হোসেন, পিইঞ্জ., প্রকৌশলী সাদেক মোহাম্মদ চৌধুরী, প্রাক্তন ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী এম. এ. রশীদ, প্রকৌশলী উদয় শেখর দত্ত ও ড. প্রকৌশলী রশীদ আহমেদ চৌধুরী, পিডব্লিউডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ আবুল খায়ের, এলজিইডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রকৌশলী তোফাজ্জল হোসেন, পিডিবির তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোর্শেদ মঞ্জুরুল ইসলাম, ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুদ আলম, কর্ণফুলী গ্যাসের ডিজিএম প্রকৌশলী অনুপম দত্ত এবং বিশিষ্ট প্রকৌশলী মোহাম্মদ শাহজাহান প্রমূখ।
বক্তারা বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলাকে উন্নত, সমৃদ্ধশালী স্মার্ট বাংলাদেশে পরিণত করার যে মহাপরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছেন তাতে প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য এই আক্রমণের পিছনে রয়েছে ঠিকাদারদের ছদ্মবেশে একটি মহল কাজ করছে। তারা এই আক্রমণের পিছনের মাস্টারমাইন্ডদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবী জানান।

প্রকৌশলী নেতৃবৃন্দরা বলেন, দেশের উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নে প্রকৌশলীরা হচ্ছে চালিকা শক্তি। প্রকৌশলী গোলাম ইয়াজদানীর উপরে এই হামলা শুধু ব্যক্তি বিশেষের উপর নয়, তা পুরো প্রকৌশলী সমাজের উপরে। প্রকৌশলীদের দায়িত্ব পালনে নিরাপত্তা নিশ্চিত করার বিষয়টি পাবলিক প্রকিউরমেন্ট এ্যাক্টের মধ্যে সন্নিবেশ করার দাবীর জানান। তারা মাঠ পর্যায়ে কর্মরত প্রকৌশলীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।

- Advertisement -islamibank

মানববন্ধনে চট্টগ্রামে কর্মরত বিভিন্ন সরকারী, বেসরকারী, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, ব্যক্তি মালিকানাধীন ও স্বশাসিত প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক প্রকৌশলী অংশগ্রহণ করেন।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM