ফের বাংলাদেশের প্রধান কোচ হাথুরুসিংহে

তিন ফরম্যাটেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হচ্ছেন চান্দিকা হাথুরুসিংহে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এ কথা জানিয়েছেন।

- Advertisement -

দ্বিতীয় দফায় দুই বছরের জন্য দায়িত্ব নিচ্ছেন এই শ্রীলঙ্কান কোচ। দায়িত্ব নিতে চলতি বছরের ২০ ফেব্রুয়ারি ঢাকায় আসছেন তিনি।

- Advertisement -google news follower

এর আগে নিউ সাউথ ওয়েলস ক্রিকেটের চাকরি ছেড়েছেন চান্দিকা হাথুরুসিংহে। অস্ট্রেলিয়ার রাজ্য দলটির নিউ সাউথ ওয়েল ব্লুজ ও বিগ ব্যাশের দল সিডনি থান্ডারের সহকারী কোচের পদে ছিলেন শ্রীলঙ্কার সাবেক এই ক্রিকেটার।

ক্রিকেট নিউ সাউথ ওয়েলসের হেড অব এলিট ক্রিকেট মাইকেল ক্লিঙ্গার বলেছিলেন, আন্তর্জাতিক ক্রিকেটে কোচিংয়ে ফিরতেই তাদের দলের দায়িত্ব ছেড়েছেন হাথুরুসিংহে।

- Advertisement -islamibank

নিউ সাউথ ওয়েলস থেকেই ২০১৪ সালের জুনে বাংলাদেশের দায়িত্ব নিয়েছিলেন হাথুরুসিংহে।

২০১৭ সালের অক্টোবরে তিনি পদত্যাগ করেন আচমকাই। শ্রীলঙ্কার হয়ে ২৬ টেস্ট ও ৩৫ ওয়ানডে খেলা সাবেক অলরাউন্ডার বাংলাদেশ ধেকে বিদায়ের কদিন পরই নিজ দেশের প্রধান কোচের দায়িত্ব নেন। সেখানেও শেষটা ভালো হয়নি তার। ২০১৯ সালে তাকে বরখাস্ত করা হয়।

২০২০ সালে তিনি আবার ফিরে যান নিউ সাউথ ওয়েলসের ক্রিকেটে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM