চট্টগ্রামে শীতার্ত মানুষের পাশে তাহের নাহার ফাউন্ডেশন

যেকোনো দুর্যোগ মোকাবিলায় চট্টগ্রামের মানুষের পাশে দাঁড়াতে গড়ে তোলা হয় তাহের নাহার ফাউন্ডেশন। এ সংগঠনটির আর্থিক সহযোগিতায় সিএমপি ও কমিউনিটি পুলিশিং কমিটি শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করছে আজ।

- Advertisement -

চট্টগ্রাম নগরের হাজিপাড়া পাঁচলাইশ ৩নং ওয়ার্ডস্থ তাহের নাহার ফাউন্ডেশন কার্যালয়ে এ উপলক্ষে এক অনুষ্ঠান ফাউন্ডেশনের চেয়ারম্যান ও কমিউনিটি পুলিশিং কমিটি চট্টগ্রাম মহানগরের সদস্য আলহাজ্ব মুহাম্মদ এমরান সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। পাঁচলাইশ ৩নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটি সাধারণ সম্পাদক মোহাম্মদ কফিল উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার এস এম মাসুদ। বিশেষ অতিথি ছিলেন উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোখলেসুর রহমান, কমিউনিটি পুলিশিং কমিটি চট্টগ্রাম মহানগরের যুগ্ন আহবায়ক এস এম আবু তৈয়ব। উপস্থিত ছিলেন কমিউনিটি পুলিশিং কমিটি চট্টগ্রাম মহানগরের সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, বায়েজিদ থানা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ফেরদৌস, পাঁচলাইশ ৩নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মোহাম্মদ জামাল উদ্দিন, বেসরকারি কারা পরিদর্শক এডভোকেট জিনাত সোহানা চৌধুরী, পাঁচলাইশ ৩ নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মনজুর আলম চৌধুরী, পাঁচলাইশ ৩নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটির আব্দুল করিম খোকন, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ শাহজাহান, দক্ষিণ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ- সভাপতি আবু সাদাত মোহাম্মদ সায়েম, আব্দুল শুক্কুর, এম ই রনি দিদারী, নুরুল আবসার, গোলাম মোস্তফা, মুহাম্মদ আনিসুর রহমান মুন্না, আমিনুল করিম, মনির উদ্দিন, মোঃ নুরুন্নবী, যুবলীগ নেতা এনামুল হক এনাম, আব্দুল নঈম সাজ্জাদ, আবু তৈয়ব পারভেজ, মোহাম্মদ মোরশেদ, সাজ্জাদ হোসেন, ছাত্রনেতা সাজ্জাদ হোসেন সাকিব,সাজ্জাদ হোসেন আশিক,আওয়ামিলীগ মহিলা নেত্রী লাকি আক্তার,মুক্তি শেখ, রেশমি আকতার প্রমুখ।

- Advertisement -google news follower

প্রধান অতিথির বক্তৃতায় সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার এস এম মাসুদ বলেন, শুধুমাত্র শীতবস্ত্র বিতরণে মাধ্যমে তাহের নাহার ফাউন্ডেশন কার্যক্রম নয়,তাহের নাহার ফাউন্ডেশন পাঁচলাইশবাসীর জন্য দীর্ঘ দুই যুগের বেশি সময় ধরে কাজ করে যাচ্ছেন। তাদের এই জনমুখী কল্যাণ মূলক কর্মকাণ্ড চট্টগ্রামে বিস্তার লাভ করেছে। তাদের এই ফাউন্ডেশনের মাধ্যমে ৩০০ শত অসহায় মানুষদের ঘর নির্মাণ, শীতবস্ত্র বিতরণ, করোনাকালীন মানুষের পাশে খাদ্য সামগ্রী সহায়তা এবং ফ্রি এম্বুল্যান্স সেবাসহ সামাজিক কর্মকাণ্ডের তাদের অবদান অনস্বীকার্য। তাদের এই সাফল্যের অগ্রযাত্রা আরও বেগমান হবে চট্টগ্রাম শহরের আনাচে-কানাচে তাদের সহযোগিতা অব্যাহত থাকবে সে প্রত্যাশা করি।

অনুষ্ঠানে বিশেষ অতিথিরা বলেন, আমাদের সকলের উচিত মানুষ হয়ে মানুষের পাশে দাঁড়ানো। নিজ সন্তানরা কাদের সাথে মিশছে? কি করছে? তারা কোন অপরাধের সাথে জড়িত হচ্ছে কি না সে ব্যাপারে পরিবারের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে একে অন্যের প্রতি সজাগ থাকার আহবান জানান।

- Advertisement -islamibank

এতে ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকরা বলেন, তাহের নাহার ফাউন্ডেশন তাদের বাবা-মা আত্মার মাগফেরাত কাজ করে যাচ্ছে।তাদের এই কার্যক্রম আরও সুপ্রসারিত হওয়ার জন্য স্থায়ী কার্যলয় করেছে। এই কার্যালয় থেকে প্রতিদিন মানুষ যাতে চিকিৎসা সেবা থেকে শুরু করে যাবতীয় সকল সুযোগ সুবিধা দিতে পারেন সে জন্য দোয়া ও সহযোগিতা প্রয়োজন।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM