দেশে নিপাহ ভাইরাসে ৫ জনের মৃত্যু: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, নিপাহ ভাইরাসের কোনো ওষুধ নেই, ভ্যাকসিনও নেই। এটাতে সিম্পটোম্যাটিক ট্রিটমেন্ট দেওয়া হয়, যেভাবে করোনার চিকিৎসা আমরা দিয়ে আসছিলাম। চলতি বছরে নিপাহ ভাইরাসে আক্রান্ত ৮ রোগীর মধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে। এই ভাইরাসে ৭০ শতাংশ আক্রান্তের মৃত্যু হয়।

- Advertisement -

আজ রোববার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে নিপাহ ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ে ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

- Advertisement -google news follower

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার বিশেষ কোনো ওষুধ নেই, টিকা বেরিয়েছে কিন্তু নিপাহ ভাইরাসের কোনো টিকাও নেই। কাজেই আমাদের সজাগ থাকতে হবে। খেজুরের কাঁচা রস পান করা যাবে না এবং পাখি খাওয়া ফল খাওয়া যাবে না।

তিনি বলেন, আমরা সরকারি ও বেসরকারি হাসপাতালে সেবার মান বাড়াতে চাই। আমাদের হাসপাতালের সংখ্যা অনেক বেড়েছে। আমাদের মোট বেসরকারি হাসপাতাল আছে ১৩ হাজার ৭২৬টি। সেগুলোর মধ্যে হাসপাতাল ৪ হাজার ৫২৮টি এবং ডায়াগনস্টিক সেন্টার আছে প্রায় ৯ হাজারের মতো আর বেসরকারি ব্লাড ব্যাংক আছে ১৭৭টি। আমাদের উপজেলা থেকে জেলা পর্যন্ত হাসপাতালে যন্ত্রপাতি আছে। তবে জনবলের কিছু ঘাটতি আছে। জনবল বৃদ্ধির প্রচেষ্টা আমরা করছি।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM