ফের বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার বাবর

টানা দ্বিতীয়বারের মতো আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হয়েছেন বাবর আজম। অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা, জিম্বাবুয়ের সিকান্দার রাজা ও ওয়েস্ট ইন্ডিজের শাই হোপকে পেছনে ফেলে ২০২২ সালের সেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হলেন পাকিস্তানের অধিনায়ক।

- Advertisement -

২০২১ সালেও এই ফরম্যাটের আইসিসির সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন তিনি।

- Advertisement -google news follower

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে এমনটাই নিশ্চিত করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। মাত্র ৯টি ওয়ানডে খেলেছিলেন বাবর। ৮৪.৮৭ গড়ে ডানহাতি এই ব্যাটার রান করেছেন ৬৭৯। তিনটি সেঞ্চুরি ছাড়াও হাফ সেঞ্চুরি করেছেন পাঁচটি। অধিনায়ক হিসেবেও বছরটি দারুণ কেটেছে বাবরের।

তার সঙ্গে মনোনয়ন পাওয়া সিকান্দার রাজা খেলেছেন ১৫ ওয়ানডে। আট উইকেট শিকারের পাশাপাশি ডানহাতি এই ব্যাটার রান করেছেন ৬৪৫। ব্যাটিং গড় ৪৯.৬১, স্ট্রাইক রেট ৮৭.১৬। দুই হাফসেঞ্চুরি সঙ্গে রয়েছে তিনটি সেঞ্চুরি।

- Advertisement -islamibank

গত বছর সবচেয়ে বেশি রান করেছেন সেরার দৌড়ে থাকা আরেক ক্রিকেটার শাই হোপ। ২১ ম্যাচে ক্যারিবীয় এই ব্যাটার করেন ৭০৯ রান ব্যাটিং গড় ছিল ৩৫.৪৫। সেঞ্চুরি তিনটি। হাফ সেঞ্চুরি দুটি।

বর্ষসেরা হওয়ার দৌড়ে একমাত্র বোলার ছিলেন অ্যাডাম জাম্পা। ১২ ম্যাচে ৩০ উইকেট শিকার করেছেন ডানহাতি এই লেগ স্পিনার।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM