আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার সূর্যকুমার

২০২২ সালে টি-টোয়েন্টিতে দারুণ সময় পার করেছেন ভারতীয় ক্রিকেটার সূর্যকুমার যাদব। বছর জুড়েই ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে হেসেছে তাঁর ব্যাট। ধারাবাহিক পারফরম্যান্সের স্বীকৃতি পেয়েছেন ভারতীয় তারকা। ২০২২ সালের আইসিসির বর্ষসো টি-টোয়েন্টি ক্রিকেটার হয়েছেন সূর্যকুমার।

- Advertisement -

নারী বিভাগে এই স্বীকৃতি জিতেছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার তাহলিয়া ম্যাকগ্রা। এই ফরম্যাটে ২০২২ সাল দারুণ কেটেছে এই অসি তারকারও।

- Advertisement -google news follower

আজ বুধবার (২৫ জানুয়ারি) বর্ষসেরা নারী ও পুরুষ টি-টোয়েন্টি ক্রিকেটারের নাম প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়নন্ত্রক সংস্থা। যেখানে সেরা হওয়ার দৌঁড়ে ছিলেন যাদবের সঙ্গে ছিলেন পাকিস্তানের কিপার-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান, জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা ও ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কারান। তবে সবাইকে পেছনে ফেলে সেরার খেতাব জিতেছেন ভারতীয় ক্রিকেটার সূর্যকুমার।

অন্যদিকে নারী এককে ম্যাকগ্রার সঙ্গে লড়াইয়ে ছিলেন ভারতীয় ব্যাটার স্মৃতি মান্ধানা, পাকিস্তান অলরাউন্ডার নিদা দার ও নিউজিল্যান্ডের অলরাউন্ডার সোফি ডিভাইন। এই তিনজনকে পেছনে ফেলে সেরা হয়েছেন ম্যাকগ্রা।

- Advertisement -islamibank

২০২২ সালে ৩১ টি-টোয়েন্টিতে ৪৬.৫৬ গড়ে ভারতীয় ক্রিকেটার যাদব করেছেন ১ হাজার ১৬৪ রান। টি-টোয়েন্টি ইতিহাসে এটিই কোনো ব্যাটসম্যানের এক বছরে সর্বোচ্চ রান। এ ছাড়া ২০২২ সালে এক বছরে সর্বোচ্চ ছক্কা মারার রেকর্ডও গড়েন তিনি। এক বছরে তিনি মোট ৬৮টি ছক্কা হাঁকান। চার-ছক্কার ছন্দে পুরো বছরই ভক্তদের মাতিয়ে রেখেছিলেন সূর্যকুমার যাদব।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM