ফিলিপাইনে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে দুজনের মৃত্যু

ফিলিপাইনে প্রশিক্ষণের সময় দেশটির বিমান বাহিনীর একটি বিমান বিধ্বস্ত হয়ে দুই পাইলটের মৃত্যু হয়েছে। বুধবার (২৫ জানুয়ারি) এ দুর্ঘটনা ঘটে বলে ফিলিপাইনের বিমান বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।

- Advertisement -

তারা জানিয়েছে, এসএফ-২৬০ টিপি মার্চেত্তি বিমানটি টেকঅফের ৪০ মিনিট পর রাজধানী ম্যানিলার পশ্চিমে বাটান প্রদেশের একটি ধানক্ষেতে বিধ্বস্ত হতে দেখা যায়। এ দুর্ঘটনার কারণ অনুসন্ধান করা হচ্ছে।

- Advertisement -google news follower

আপাতত এসএফ-২৬০ টিপি প্রশিক্ষণ বিমানের পুরো বহরটিকে উড্ডয়ন থেকে অস্থায়ীভাবে বিরত রাখা হয়েছে বলে জানিয়েছে তারা।

ফিলিপাইনে ১৯৭০ এর দশক থেকে চালু এই বিমানটি একটি হালকা আক্রমণ যুদ্ধবিমান হিসাবেও কাজ করেছে। ২০১৭ সালে ইসলামিক স্টেটের অনুগত জঙ্গিদের দ্বারা দক্ষিণ মারাউই সিটি দখল হওয়ার পরের কয়েকমাস বিমান হামলায় এগুলো ব্যবহার করা হয়।

- Advertisement -islamibank

ফিলিপাইনের বিমান বাহিনীতে এর আগেও বিমান দুর্ঘটনা ঘটেছে, যেগুলোর বেশিরভাগই পুরানো এবং ভিয়েতনাম যুদ্ধের যুগের। ফিলিপাইন বর্তমানে একটি আধুনিকীকরণ কর্মসূচির অংশ হিসেবে আপগ্রেডের মধ্য দিয়ে যাচ্ছে।

২০২১ সালে বিদ্রোহ-বিরোধী অভিযানের জন্য সৈন্যদের বহনকারী একটি সামরিক বিমান ৯৬ জনকে নিয়ে বিধ্বস্ত হলে ৫৩ জন নিহত হয়। এটি ছিল দেশটিতে তিন দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ সামরিক বিমান দুর্ঘটনা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM