সমস্যার কথা বললে জনপ্রতিনিধিরা অসন্তুষ্ট হন

‘কেমন সন্দ্বীপ চাই’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে বক্তারা বলেছেন, জনপ্রতিনিধিদের কাছে নির্ভয়ে নিজেদের চাওয়া-পাওয়ার কথা বলতে হবে। তবেই যে কোনো সমস্যার সঠিক সমাধান পাওয়া যাবে।

- Advertisement -

শুক্রবার (২ নভেম্বর) বিকাল ৪টায় চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এ অনুষ্ঠানে সন্দ্বীপবাসী বলেন, এলাকার বিভিন্ন সমস্যার কথা বিভিন্ন মাধ্যমে তুলে ধরলে জনপ্রতিনিধিরা অসন্তুষ্ট হন। সেই কারণে মানুষ সাধারণত মুখ খুলতে চায় না। তারা জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, দেশের সংবিধান ও বিভিন্ন সংস্থার নিয়ম কানুন যথাযথভাবে জেনে নিলে জনগণের সেবা ও এলাকার টেকসই উন্নয়ন সহজ তবে।

- Advertisement -google news follower

প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তন থেকে অনুষ্ঠানটি অনলাইনে লাইভ স্টিমিং (সরাসরি সম্প্রচার) করা হয়। যাতে যুক্ত হয় পৃথিবীর নানা প্রান্তে অবস্থান করা সন্দ্বীপের মানুষ। গত একমাস ধরে ফেসবুকে ’কেমন সন্দ্বীপ চাই’ প্রসঙ্গে তারা জনপ্রতিনিধিদের কাছে নিজেদের প্রত্যাশা জানিয়ে ভিডিও পোস্ট করেন। অনলাইনে পাওয়া এসব মতামতও তুলে ধরা হয় অনুষ্ঠানে।

দৈনিক সমকালের চট্টগ্রাম ব্যুরো প্রধান সারোয়ার সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি একেএম বেলায়েত হোসেন, লে. কর্নেল (অব.) দিদারুল আলম বীরপ্রতীক, আমরা সন্দ্বীপবাসীর প্রধান সমন্বয়ক ডা. রফিকুল মাওলা, পানি উন্নয়ন বোর্ডের সাবেক প্রধান প্রকৌশলী হুমায়ুন কবির, চট্টগ্রাম বন্দরের চিফ অডিটর রফিকুল আলম, রেডিও টুডে’র চট্টগ্রাম ব্যুরো প্রধান সালেহ নোমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক শোয়েব উদ্দিন হায়দার, উত্তর সন্দ্বীপ কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান।

- Advertisement -islamibank

অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি একেএম বেলায়েত হোসেন বলেন, আমাদের জনপ্রতিনিধিরা সমস্যার কথা শুনতে পছন্দ করেন না। কেউ এলাকার সমস্যার কথা তুলে ধরলে তাদেরকে শত্রু মনে করেন। এই ধরনের জনপ্রতিনিধি রাষ্ট্র সমাজ এমনকি দলের জন্যও বোঝা।

ডা. রফিকুল মাওলা বলেন, জনপ্রতিনিধিদের কাছে সাধারণ মানুষের যাওয়ার সুযোগ একেবারেই নেই। তারা সবসময় নিজস্ব বলয়ের নির্দিষ্ট নেতাকর্মী ছাড়া অন্যদের দূরে সরিয়ে রাখেন। এই পরিস্থিতি থেকে বের হতে না পারলে সরকারের গৃহীত উন্নয়নের সুফল সাধারণ মানুষের কাছে পৌঁছাবে না।

অনুষ্ঠানে সন্দ্বীপের বিভিন্ন স্তরের মানুষ বক্তব্য রাখেন। মাসব্যাপী চালানো অনলাইন প্রচারণা এবং অনুষ্ঠানে উপস্থিত মানুষের মতামত আনুষ্ঠানিকভাবে সন্দ্বীপের আগামী সংসদ সদস্য ও অন্যান্য জনপ্রতিনিধিদের কাছে হস্তান্তর করা হবে।

জয়নিউজ/কাউছার/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM