সুইডেনে কুরআন পোড়ানোর ঘটনায় মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদ জানানোর আহ্বান হেফাজতের

সুইডেনের রাজধানী স্টকহোমে পবিত্র কুরআনে আগুন দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ।

- Advertisement -

আজ (২৫ জানুয়ারি) এক বিবৃতিতে হেফাজতের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান বলেন, ইসলাম বিদ্বেষীরা সুইডেনের রাজধানী স্টকহোমে পবিত্র কুরআনে আগুন নিয়ে সারা বিশ্বের সকল মুসলিমদের ধর্মীয় অনুভূতিতে চরমভাবে আঘাত করেছে।

- Advertisement -google news follower

পবিত্র কুরআন বিশ্বের ২০০ কোটি মুসলমানের সবচেয়ে প্রিয় আসমানি কিতাব। এই গ্রন্থের সাথে বিশ্বের সমস্ত মুসলিমদের আবেগ অনুভূতি জড়িত। অসভ্য ও বিকৃত রুচির সুইডিশ রাজনীতিবিদ রাসমাস পালুদান বিশ্বের ২০০ কোটি মুসলমানের ওপর জুলুম করেছে। তাদের অনুভূতি ও বিশ্বাসের ওপর আঘাত করে মানবাধিকার লঙ্ঘন করেছে।

হেফাজত নেতারা বলেন, কুরআন পোড়ানর মতো ন্যাকারজনক কাজের অনুমতি দিয়ে সুইডেনের সরকার বিশ্বে অশান্তি সৃষ্টির জন্য পায়তারা চালাচ্ছে। সুইডিশ সরকার এই জঘন্য ঘটনার সমান অপরাধী।

- Advertisement -islamibank

এই ঘটনায় জাতিসংঘসহ আন্তর্জাতিক বিশ্বের নীরবতার কঠোর সমালোচনা করে হেফাজত নেতৃবৃন্দ বলেন, মুসলিম বিশ্বে পান থেকে চুন খসলে জাতিসংঘসহ আন্তর্জাতিক বিশ্ব হুমড়ি খেয়ে পড়ে। কিন্তু এমন ভয়ঙ্কর মানবাধিকার লঙ্ঘনের ঘটনায় তারা নিশ্চুপ রয়েছে। তাদের এই নীরবতা প্রমান করে, এসব ঘটনায় তারা মৌন সমর্থন দিচ্ছে। এই নীরবতার পরিণাম শুভ হবে না। মুসলিম বিশ্ব জেগে উঠলে বিশ্ব মোড়লদের অস্তিত্ব থাকবে না।

হেফাজত নেতারা বলেন, অবিলম্বে বিকৃত রুচির সুইডিশ রাজনীতিবিদ রাসমাস পালুদানকে আন্তর্জাতিক আদালতে বিচারের মুখোমুখি করতে হবে। একই সাথে সুইডিশ সরকারকেও জবাবদিহিতার আওতায় আনতে হবে।

হেফাজত নেতারা মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে কুরআন অবমাননাসহ ইসলামবিদ্বেষী সকল কর্মকাণ্ডের প্রতিবাদ জানানোর আহ্বান জানান। তারা বলেন, মুসলিম বিশ্ব ঐক্যবদ্ধ হলে এসব বিকৃতরুচির ইসলামবিদ্বেষী ও তাদের পৃষ্ঠপোষকরা এসব কর্মকাণ্ড করার সাহস পাবে না। তাই মুসলিম বিশ্বের অভিবাকদের উচিৎ উম্মাহ কল্যাণে ও ইসলামের সুমহান মর্যাদা রক্ষার তাগিদে ঐক্যবদ্ধ হওয়া।

হেফাজত নেতৃবৃন্দ বলেন, আমরা দেখেছি বাংলাদেশ সরকার এই ঘটনার প্রতিবাদ জানিয়েছে। আমরা দাবি জানাচ্ছি, বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশ হিসেবে মুসলিম বিশ্বকে সাথে নিয়ে বাংলাদেশ যেন সুইডিশ সরকারের বিরুদ্ধে আন্তর্জাতিক অঙ্গনে আওয়াজ তুলে। প্রয়োজনে সুইডেনের সাথে কূটনৈতিক সম্পর্ক স্থগিত ঘোষণা করে।

বিবৃতিতে হেফাজত নেতৃবৃন্দ বিশ্বের সকল মুসলমান ও বিবেকবান মানুষদেরকে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান জানান।

 

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM