সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম রাবি শিক্ষার্থী আশিক

0

১৫তম সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী আশিকুজ্জামান। তিনি রাবির আইন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেলে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়েছে।

তালিকায় থাকা রাবির অন্য শিক্ষার্থীরা হলেন সাদিয়া আনজুম পূর্ণতা (ষষ্ঠ), মাহমুদুল হাসান (দশম), সুমাইয়া খন্দকার মুমু (১৪তম), সাদিয়া মৌ (২৪তম), সাদিয়া ইসলাম (৪১তম), মাইশা তাহরিন একতা (৫৯তম)।

রাবি থেকে ১২ জনের নাম নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহযোগী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর।

তিনি বলেন, টানা তৃতীয়বারের মতো আমাদের বিভাগ থেকে বিজিএস পরীক্ষায় শিক্ষার্থীরা প্রথম স্থান দখল করেছেন। বিভাগের শিক্ষকদের প্রচেষ্টা ও নির্দেশনায় এই সফলতা এসেছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে। আশিকের সাফল্য আমাদের বিভাগকে আরও গৌরবান্বিত করল।

আশিক পঞ্চগড়ের বোদা উপজেলার বালাভীড় এলাকার মো. আহসান হাবিব ও মোছা. আলাতুন বেগমের সন্তান। ২০১৪ সালে রংপুর ক্যাডেট কলেজ থেকে এসএসসি এবং ২০১৬ সালে একই প্রতিষ্ঠান থেকে এইচএসসি পাস করে ভর্তি হন রাবির আইন বিভাগে। অনার্সের ফলাফলে বিভাগে তৃতীয় স্থান অর্জন করেন তিনি।

সফলতার বিষয়ে আশিক বলেন, ‘আমার সফলতার পেছনে পরিবারের অবদান সব থেকে বেশি। পিতা-মাতার অনুপ্রেরণায় আমি এই পর্যায়ে এসেছি। শিক্ষকদের অবদানও কোনো অংশে কম নয়। বিশেষ করে বিভাগের নির্দেশনা আমাকে এই ফলাফলশিক্ষকদের দিক অর্জনে সহায়তা করেছে।’

এর আগে ১৩তম বিজিএস পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন রাবির আইন বিভাগের শিউলী নাহার এবং ১৪তম পরীক্ষায় সুমাইয়া নাসরিন শামা।

চূড়ান্ত ফলাফলে মোট ১০৩ জনের রোল নম্বর উল্লেখ করে পরীক্ষায় উত্তীর্ণ ও মনোনীতদের ফল প্রকাশ করা হয়।

মেধাতালিকায় থাকা ১০০তম, ১০১তম, ১০২তম ও ১০৩তম পরীক্ষার্থীরা একই নম্বর পাওয়ায় ১০০ জন চূড়ান্ত মনোনীত প্রার্থীর সঙ্গে অতিরিক্ত আরও তিনজন মিলিয়ে মোট ১০৩ জনকে মনোনীত করা হয়েছে।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...