বাঁশখালীতে বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু

0

বাঁশখালী উপজেলার পাহাড়ি এলাকায় সবজি ক্ষেতে কাজ করতে গিয়ে বন্য হাতির আক্রমণে মারা গেছেন নুরুল ইসলাম (৪৮) নামের এক কৃষক।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুর পৌণে ১২টার সময় উপজেলার পূর্ব চাম্বল ইউনিয়ন পরিষদের (ইউপি) ছোট বিল নামের পাহাড়ি এলাকায় ঘটনাটি ঘটে। নিহত কৃষক নুরুল ইসলাম একই ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বাসিন্দা মৃত দুদু মিয়ার ছেলে।

বাঁশখালীর জলদি অভয়ারণ্য রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা ও বাঁশখালী ইকোপার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জামান শেখ হাতির আক্রমণে কৃষকের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পাহাড়ি ঢালুর সবজি ক্ষেতে কাজ করতে গিয়ে বণ্যহাতির আক্রমণে ঘটনাস্থলেই প্রাণ হারান কৃষক নুরুল ইসলাম। বন বিভাগের কর্মীরা লাশ উদ্ধার করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়।

তাছাড়া তাৎক্ষনিক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কেও ঘটনাটি অবহিত করা হয়েছে বলে জানান এ বন কর্মকর্তা।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুজ্জামান চৌধুরী বলেন, হাতির আক্রমণে নিহত কৃষকের লাশ দাফনের জন্য খরচ দেওয়া হয়েছে।

তিনি বলেন, কৃষকের মৃত্যুর স্থানটি নিশ্চিত করার জন্য স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে বলা হয়েছে। কৃষক যদি লোকালয়ে মারা যান তবে আইনানুযায়ী তিনি তিন লাখ টাকা ক্ষতিপূরণ পাবেন। আর সংরক্ষিত বনাঞ্চলে মারা গেলে সরকারি কোনো ক্ষতিপূরণ পাবেন না।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...