মানসিক ভারসাম্যহীন অন্তঃসত্ত্বা নারীর পাশে দাঁড়াল পুলিশ

0

চট্টগ্রাম নগরের জামালখানে প্রসব বেদনায় কাতরাচ্ছিলেন এক মানসিক ভারসাম্যহীন নারী। মানসিক ভারসাম্যহীন অন্তঃসত্ত্বা নারীটির এমন করুণ পরিস্থিতিতে তার পাশে দাঁড়িয়ে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে কোতোয়ালী থানা পুলিশ। জরুরী সেবা ৯৯৯ এর কল পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।

সোমবার (২৩ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ৯ টার দিকে কোতোয়ালী থানার জামালখান মোড়ের ইনোভা নামে একটি বেসরকারি হাসপাতালের পাশে একটি আধা খোলা টংয়ের দোকানে বাচ্চা প্রসবের ঘটনাটি ঘটে।

অন্তঃসত্ত্বা মানসিক ভারসাম্যহীন মহিলাটির শারীরিক অবস্থার অবনতি দেখে ইনোভা হাসপাতাল থেকে ডাক্তার ও নার্সদের ডেকে আনে পুলিশ। এসময় ডাক্তার ও নার্সদের প্রচেষ্টার মহিলাটি একটি ছেলে সন্তান প্রসব করে।

তবে স্থানীয়ারা জানায়, ওই নারী জামালখান মোড়সহ নগরের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াতেন। সোমবার রাতে তার প্রসব বেদনা শুরু হলে রাস্তায় বসে তিনি কাতরাতে থাকেন। ৯৯৯-এ ফোন পেয়ে কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তফা কামাল ঘটনাস্থলে পৌঁছেন। এ সময় তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার কোনো পরিস্থিতি ছিল না। পরে পাশে থাকা একটি বেসরকারি হাসপাতালের নার্সদের সহযোগিতায় রাস্তায় বাচ্চা প্রসব করানো হয়।

এসআই মোস্তফা কামাল বলেন, ভুক্তভোগী নারী একটি ছেলে সন্তান জন্ম দিয়েছেন। প্রসবের পর প্রচুর রক্তক্ষরণ হচ্ছিল। তাকে আমরা দ্রুত চমেক হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে বাচ্চা এবং মা চমেক হাসপাতালে ভর্তি রয়েছেন। পুলিশ তাদের চিকিৎসার বিষয়টি তদারকি করছেন। মানসিক ভারসাম্যহীন ওই নারীর কোনো পরিচয় এখনো জানা যায় নি বলে তিনি জানান।

জেএন/হিমেল/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...