বেক এন ফাস্টের ফ্যাক্টরিতে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি: ৪ লক্ষ টাকা জরিমানা

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানাধীন বাহির সিগনাল এলাকায় বেক এন ফাস্টের মূল ফ্যাক্টরিতে সোমবার (২৩ জানুয়ারী) অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন।

- Advertisement -

অভিযান চলাকালে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অপরাধে ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়।

- Advertisement -google news follower

অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। বিএসটিআই’র ফিল্ড অফিসার ফারহানা জাহান পারুল ও চান্দগাঁও থানা পুলিশ অভিযানে সহযোগিতা করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত জানান, বেক এন ফাস্টের ফ্যাক্টরীতে অভিযান চলাকালে সেখানে ময়লা ও অস্বাস্থ্যকর পরিবেশে শ্রমিকদের মিষ্টি ও বিস্কুট তৈরি করতে দেখা যায়। অভিযান চালিয়ে ফ্যাক্টরি থেকে মানব স্বাস্থ্যের জন্য চরম ক্ষতিকর কাপড়ের রঙ উদ্ধার করা হয়। পাশাপাশি ফ্যাক্টরিতে মেয়াদোত্তীর্ণ গুড়া দুধ, কাস্টার্ড পাউডার এবং ডালডা ব্যবহার করতে দেখা যায়।

- Advertisement -islamibank

এছাড়া বিএসটিআই’র লাইসেন্স ছাড়াই বিস্কুটের প্যাকেটে বিএসটিআইয়ের লোগো ব্যবহার করতে দেখা গেছে।

এসকল অপরাধে বেক এন ফাস্টের মালিক রফিউজ্জামান চৌধুরী পিন্টুকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এবং বিএসটিআই আইন, ২০১৮ অনুযায়ী ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, খাদ্যে ভেজাল মেশানো বা ক্ষতিকর রঙ মেশানো চরম অপরাধ। এ ধরনের অপরাধের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান আরো জোরদার করা হবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM