ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো সাদা কার্ড ব্যবহার

ফুটবল মাঠে রেফারিদের হাতে সাধারণত দুটি কার্ড খুবই চিরচেনা। একটি হলুদ অন্যটি লাল কার্ড। যা ১৯৭০ সাল থেকেই ব্যবহার করে আসছেন রেফারিরা।

- Advertisement -

তবে এবার ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো সাদা কার্ড ব্যবহার করলেন রেফারি। পর্তুগালের বেনফিকা নারী দল ও স্পোর্টিং নারী দলের মধ্যকার ম্যাচে ঐতিহাসিক এই ঘটনাটি ঘটে।

- Advertisement -google news follower

সেখানেই প্রথমবারের মতো মাঠে এই সাদা কার্ড ব্যবহার করেন রেফারি। খবর ডেইলি মেইল।

ফুটবলকে আরও আকর্ষণীয় করার লক্ষ্যে বেশ নতুন কিছু নিয়ম সংযোজন করেছে ফিফা। খেলার মূল্যবোধকে বাড়াতেই সাদা কার্ডের ব্যবহার শুরু করেছে রেফারিরা।

- Advertisement -islamibank

নারী দলের এই ফুটবল ম্যাচ চলাকালীন সময়ে হঠাৎ করেই একজন ফুটবলার অসুস্থ হয়ে পড়ে। সেই ফুটবলারকে সেবা দেওয়ার লক্ষ্যে দুই দলের মেডিক্যাল স্টাফ দ্রুতই মাঠে প্রবেশ করে। ঠিক তখনই রেফারি পকেট থেকে বের করে সাদা কার্ড দেখান।

মাঠে উপস্থিত থাকা সমর্থকরা রেফারির সাদা কার্ড তুলে ধরতে দেখে প্রথমে অবাক হলেও পরে বুঝতে পারেন তারা ইতিহাসের সাক্ষী হয়েছেন।

দুই দল খেলতে নামলেও তারা যে একজনের অসুস্থতাকে বেশি গুরুত্ব দিয়েছে সেটির প্রশংসা করার জন্যই রেফারি এই সাদা কার্ড ব্যবহার করেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM