‘সরকার দেশের শিল্প-কারখানাকে উন্নত করার পরিকল্পনা নিয়েছে’

রাবার কাঠের সাহায্যে বিএফআইডিসি’র আওতাধীন দেশের সর্ববৃহৎ করাতকল কাপ্তাই লাম্বার প্রসেসিং কমপ্লেক্সের উৎপাদিত পণ্য জনপ্রিয় ও যুগোপযোগী করা হবে।

- Advertisement -

সম্প্রতি বাংলাদেশ বনশিল্প উন্নয়ন করপোরেশন (বিএফআইডিসি) এর চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব সীমা সাহা কাপ্তাই লাম্বার প্রসেসিং কমপ্লেক্স পরিদর্শনকালে একথা বলেন।

- Advertisement -google news follower

এলপিসি’র করাতকল, সিজনিং প্ল্যান্ট, বয়লার, প্ল্যানিং মিল পরিদর্শন শেষে তিনি বলেন, অনেক পুরানো মিল হওয়া সত্ত্বেও এর যন্ত্রপাতি এখনো সচল রয়েছে। লোকবল সংকট থাকার পরও গতবছর এ প্রতিষ্ঠান অনেক রাজস্ব আয় করতে সক্ষম হয়েছে।

তিনি আরো বলেন, রাবার কাঠ অত্যন্ত মজবুত ও টেকসই। এ কাঠ দিয়ে আসবাবপত্র তৈরি করে তা সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে পৌঁছে দেওয়াই আমাদের লক্ষ্য।

- Advertisement -islamibank

বর্তমান সরকার দেশের সকল শিল্প-কারখানাকে উন্নত করার পরিকল্পনা হাতে নিয়েছে উল্লেখ করে তিনি কাপ্তাই এলপিসি কর্তৃপক্ষের কাজের ভূয়সি প্রশংসা করেন। এরপর কাপ্তাই ইউনিট প্রধানের সাথে ২০১৮ -২০১৯ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন।

এসময় উপস্থিত ছিলেন যুগ্ম সচিব মো. মোকসেদুর রহমান, চট্টগ্রাম রাবার বিভাগের মহা-ব্যবস্থাপক উত্তম কুমার বসু, কাপ্তাই এলপিসি ইউনিট প্রধান তীর্থজিৎ রায়,কালুরঘাট ইউনিটের ডিজিএম মো. শফিকুল ইসলাম, সহ-মহাব্যবস্থাপক হযরত আলী ভূঁইয়া, কাপ্তাই হিসাব বিভাগ প্রধান মো. শাহজাহানসহ শ্রমিক প্রতিনিধিরা।

উল্লেখ্য, বিগত জোট সরকারের আমলে পে-অফের মাধ্যমে বিএফআইডিসি’র লাভজনক কাপ্তাই শাখার একাধিক ইউনিট বন্ধ ঘোষণা করা হয়। বর্তমানে শুধুমাত্র এলপিসি ইউনিটটি সচল রয়েছে।

জয়নিউজ/লাভলু/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM