‘শনিবার বিকেল’ মুক্তিতে বাধা নেই

0

বহুল আলোচিত ‘শনিবার বিকেল’ ছবিটি প্রেক্ষাগৃহে প্রদর্শনে বাধা কেটেছে। আজ শনিবার দুপুরে এ তথ্য জানিয়েছেন সাংবাদিক ও আপিল বোর্ডের সদস্য শ্যামল দত্ত।

এর মধ্য দিয়ে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে আটকে থাকা নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’ এখন দর্শকরা দেখতে পাবেন। শিগগিরই ছবিটি মুক্তির ব্যবস্থা করবেন বলে জানালেন ফারুকীও।

মন্ত্রিপরিষদ সচিবকে সভাপতি ও সেন্সর বোর্ডের চেয়ারম্যানকে আহ্বায়ক করে গঠিত সাত সদস্যের সেন্সর আপিল কমিটিতে সংসদ সদস্য ও অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফা, সাবেক অতিরিক্ত সচিব নূরুল করিম, অভিনেত্রী সুচরিতা ও সাংবাদিক শ্যামল দত্ত সদস্য হিসেবে এবং সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান সদস্যসচিব হিসেবে ছিলেন।

আজ সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটি দেখেন। দেখা শেষে নিজেদের মধ্যে ছবিটির মুক্তি নিয়ে কথা বলেন।

শ্যামল দত্ত বলেন, “ছবিটি আমরা ছেড়ে দিয়েছি। এখন আর ছবিটি প্রদর্শনে কোনো ধরনের বাধা নেই। আমরা সবাই ছবিটি দেখেছি। যেহেতু ‘শনিবার বিকেল’ ছবিটি হোলি আর্টিজানের ঘটনার হুবহু রূপায়ণ নয়, তাই এর মুক্তিতে কোনো বাধা নেই। কোনো দৃশ্য সংযোজন বা পরিমার্জন করারও প্রয়োজন নেই। এ ছবির ঘটনার সঙ্গে হোলি আর্টিজানে ঘটে যাওয়া কোনো ঘটনার সঙ্গে সম্পর্ক নেই। এটি হোলি আর্টিজানের ঘটনার সরাসরি চিত্রায়ণ না, আমরা এ রকম একটা ঘোষণা পরিচালককে দিতে বলেছি। আমরা বলেছি, এরপর আপনি ছবিটি মুক্তি দিয়ে দিন।’

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...