চট্টগ্রাম চেম্বারেরর চতুর্থ আইটি ফেয়ার শুরু হচ্ছে শনিবার

আগামী শনিবার থেকে তিন দিনব্যাপী আইটি ফেয়ার-২০২৩ শুরু হচ্ছে চট্টগ্রামের আগ্রাবাদস্থ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজর উদ্যোগে চতুর্থ বারের মতো এই ফেয়ার হতে যাচ্ছে।

- Advertisement -

বৃহস্পবিার চট্টগ্রাম চেম্বার মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে আইটি খাতের উন্নয়নে এ মেলার আয়োজন করা হচ্ছে বলে জানান চেম্বার সভাপতি মো. মাহবুবুল আলম।

- Advertisement -google news follower

তিনি বলেন, এবারের মেলায় ৩৭ টিরও বেশি প্রতিষ্ঠানের ৫৭টি স্টল থাকবে। সকাল ১০টা থেকে শুরু হওয়া মেলা চলবে রাত সাড়ে ৮টা পর্যন্ত। মেলায় প্রবেশের জন্য কোনো ফি’র প্রয়োজন হবে না। সর্বসাধারণের জন্যই এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি যুক্তরাষ্ট্র, জার্মানী ও ভারতের কয়েকটি প্রতিষ্ঠান এবারের আইটি ফেয়ারে অংশ গ্রহণ করছে।

মেলায় প্লাটিনাম স্পন্সর হিসেবে থাকছে এফ-ফাইভ। গোল্ড স্পন্সর হিসেবে অংশগ্রহণ করছে বেনকিউ। সিলভার স্পন্সর হিসেবে অংশগ্রহণকরছেএ্যারোডেক, ভেলোসিটি এবং সফোজ। টেকনোলজিপার্টনার হিসেবে থাকছে লিংথ থ্রি। মেলা প্রাঙ্গনে ফ্রি ওয়াইফাই এর ব্যবস্থা করবে। প্রণোদনামূলক কর্মকান্ডের জন্য ডি-ইঞ্জিনিয়ার্স ও স্টার্ট-আপ চট্টগ্রামকে বিনামূল্যে একটি করে স্টল বিশেষ ভাবে বরাদ্দ দেয়া হয়েছে।

- Advertisement -islamibank

প্রদর্শনীর পাশাপাশি প্রতিবারের মত এবারও মেলাকে কেন্দ্র করে প্রতিদিন ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিভিন্ন সেমিনার আয়োজন করা হয়েছে। ২১ জানুয়ারি শনিবার বিকেলে বিভিন œসফটওয়্যার কোম্পানীর সাথে গোল টেবিল আলোচনা এবং সন্ধ্যায় প্ল্যাটিনাম স্পন্সর এফ-ফাইভ এর আয়োজনে সেমিনার অনুষ্ঠিত হবে। মেলার ২য়দিন অর্থাৎ ২২ জানুয়ারি রোববার আরো একটি সেমিনার অনুষ্ঠিত হবে। আগামী ২২ জানুয়ারি নেপাল-সহ আরো একটি দেশের রাষ্ট্রদূতের চিটাগাং চেম্বার সফরের কথা রয়েছে।চিটাগাং চেম্বার সফরকালে তাঁরা এই মেলা পরিদর্শন করবেন।

চেম্বার সভাপতি বলেন, ২১ জানুয়ারি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করবেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন চেম্বার পরিচালক. কে. এম. আক্তার হোসেন, মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন, মোঃ ইফতেখার ফয়সাল, সোস্যাইটি অব চিটাগাং আইটি প্রফেশনাল এর সহ-সভাপতি তামিম ওয়াহিদ আল-হেলাল ও মহাসচিব মোঃ সাইফুল ইসলাম মাহিন প্রমূখ।
জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM