কন্টেইনারে লুকিয়ে চট্টগ্রাম থেকে মালয়েশিয়ায় কিশোর,অতঃপর!

0

চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে খালি কন্টেইনারের ভেতর লুকিয়ে মালয়েশিয়ার কেলাং বন্দরে পৌঁছায় অজ্ঞাত পরিচয়ে এক কিশোর। তবে জাহাজটি জেটিতে ভেড়ানোর আগেই কন্টেইনারের ভেতর থেকে চিৎকার শুরু করে ওই কিশোর।

চিৎকার শুনে জরুরি ভিক্তিতে জাহাজটি জেটিতে ভেড়ানোর পর কন্টেইনার ভেঙ্গে তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

চট্টগ্রাম বন্দর সূত্রে জানা গেছে, গেল ১২ জানুয়ারি চট্টগ্রাম বন্দর থেকে কন্টেইনার ভর্তি করে ইন্টিগ্রেটররা জাহাজটি যাত্রা শুরু করে। ১৬ জানুয়ারি মালয়েশিয়ার কেলাং বন্দরের সাগরে পৌঁছে।

এরই মধ্যে জাহাজটির একটি খালি কন্টেইনারের ভেতর থেকে জাহাজের নাবিকরা চিৎকার শুনতে পায়। পরে জরুরি ভিক্তিতে জাহাজ কেলাং বন্দরে ভিড়িয়ে কন্টেইনার থেকে কিশোরকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়ে চিকিৎসা দেওয়া হয়। তবে বাংলাদেশি এ কিশোর অসুস্থ হয়ে পড়ায় তার নাম-পরিচয় এবং বিস্তারিত জানা যায়নি।

বিষয়টি নিশ্চিত করে কন্টিনেন্টাল ট্রেডার্সের সহকারী ব্যবস্থাপক এস এম ফয়সাল আহমেদ বলেন, চট্টগ্রাম থেকে খালি কন্টেইনারে করেই কিশোরটি কেলাং বন্দরে পৌঁছেছে। কিন্তু সেই খালি কন্টেইনারে ডিপো থেকে উঠল নাকি বাইরে থেকে এলো আমরা এখনও জানি না। তবে সে বাংলায় অস্পষ্টভাবে কথা বলছিল।

তিনি আরও বলেন, ‘জাহাজের ক্যাপ্টেন বিষয়টি অবহিত হওয়ার পর তাৎক্ষণিকভাবে মালয়েশিয়ার পুলিশকে জানান। এরপর পুলিশ নিশ্চিত হয়েই খালি কন্টেইনারটি শনাক্ত করে।

পরে জাহাজ জেটিতে ভিড়িয়ে কন্টেইনার খুলে কিশোরকে নামিয়ে হাসপাতালে পাঠানো হয়। সেখানে তার চিকিৎসা চলছে। সে জীবিত আছে এটাই শুকরিয়া।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...