রবিবার থেকে শীত কিছুটা কমবে, বাড়তে পারে তাপমাত্রা

দেশের বেশ কয়েকটি জেলায় তীব্র শৈত্যপ্রবাহের মাঝে স্বস্তির খবর দিয়েছে আবহাওয়া অফিস। আগামী সপ্তাহ থেকে শীত কিছুটা কমতে পারে। বাড়তে পারে তাপমাত্রা।

- Advertisement -

আবহাওয়া অফিস জানিয়েছে, শীতের এ অবস্থা কেটে গিয়ে আগামী সপ্তাহেই ক্রমান্বয়ে বাড়তে থাকবে তাপমাত্রা। বর্তমানে ৬ ডিগ্রি সেলসিয়াসের ঘরে নেমে এসেছে তাপমাত্রা।

- Advertisement -google news follower

মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহের সঙ্গে রয়েছে উত্তরের হিমেল বাতাস। ফলে শীতের অনুভূতি বেড়েছে। আর আর এটি বজায় থাকবে আগামী ২১ জানুয়ারি পর্যন্ত।

আবহাওয়া অফিস থেকে আরও জানানো হয়, বছরের শুরু থেকেই শৈত্যপ্রবাহ অব্যাহত ছিল। জানুয়ারির প্রথম দিন থেকেই অনেক জায়গায় সূর্যের আলো পর্যন্ত দেখা যায়নি। ফলে শীতের অনুভূতি তীব্র হয়। তবে মাঘ মাসে এমনটি হওয়ার শঙ্কা কম। দু-একটি শৈত্যপ্রবাহ হতে পারে।

- Advertisement -islamibank

জানা গেছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বর্ধিতাংশ বিস্তৃত রয়েছে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত।

এর ফলে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে হতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM