সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন হাশিম আমলা

আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন ২০১৯ সালে। ওয়ানডে বিশ্বকাপের পরই অবসর নেন হাশিম আমলা। টেস্টও ছাড়েন সে বছর। এবার সব ধরনের ক্রিকেটকে বিদায় বলে দিলেন দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি।

- Advertisement -

কাউন্টি চ্যাম্পিয়নশিপে সারের হয়ে খেলছিলেন। আমলা জানিয়ে দিলেন, আর তিনি ক্রিকেটে ফিরছেন না। ফলে খেলোয়াড়ি ক্যারিয়ারের ইতি ঘটলো সময়ের অন্যতম সেরা এই ব্যাটারের।

- Advertisement -google news follower

৩৯ বছর বয়সী আমলা দুই দশকের ক্রিকেট ক্যারিয়ারে পেশাদার সব ফরম্যাট মিলিয়ে করেছেন ৩৪,১০৪ রান। দক্ষিণ আফ্রিকার হয়ে জ্যাক ক্যালিসের পর সবচেয়ে বেশি রানের মালিক আমলা।

টেস্টে ১২৪ ম্যাচ খেলে ৪৬.৬৪ গড়ে ৯২৮২ রান করেছেন আমলা। এই ফরম্যাটে ২৮টি সেঞ্চুরির সঙ্গে তার নামের পাশে ৪১টি হাফসেঞ্চুরি। টেস্টে তার আছে অপরাজিত ৩১১ রানের ইনিংস খেলার কীর্তি।

- Advertisement -islamibank

ওয়ানডেতেও আমলার গড় ছিল পঞ্চাশের কাছাকাছি (৪৯.৪৬)। ১৮১ ওয়ানডেতে ২৭ সেঞ্চুরি আর ৩৯টি ফিফটিসহ করেছেন ৮১১৩ রান। এছাড়া ৪৪ টি-টোয়েন্টিতে ১২৫৭ রান আছে এই ব্যাটারের।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM