২৫ জানুয়ারি থেকে সুবর্ণ এক্সপ্রেসের ভাড়া বাড়ছে

বাংলাদেশ রেলওয়ের ঢাকা-চট্টগ্রাম রুটে চলাচলকারী সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের ভাড়া বাড়ছে। স্নিগ্ধা (এসি) চেয়ারের ভাড়া ৮০ টাকা ও শোভন (নন-এসি) চেয়ারের ভাড়া ২৫ টাকা পুনর্নির্ধারণ করা হয়েছে। আগামী ২৫ জানুয়ারি থেকে নতুন এ ভাড়া কার্যকর হবে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

- Advertisement -

নতুন নির্ধারিত ভাড়ার হার হিসেবে সুবর্ণ এক্সপ্রেসের এসি চেয়ারের ভাড়া হবে ভ্যাটসহ ৮০৫ টাকা, বর্তমানে যা ৭২৫ টাকা। অন্যদিকে শোভন চেয়ারের নতুন ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪০৫ টাকা, বর্তমানে যা ৩৮০ টাকা। এরই মধ্যে নতুন নির্ধারিত ভাড়া অনুমোদন দিয়েছে রেলপথ মন্ত্রণালয়।

- Advertisement -google news follower

এ বিষয়ে রেলওয়ের উপ-পরিচালক (টিসি) আনসার আলী আলী জাদ বলেন, ঢাকা-চট্টগ্রাম রুটে চলাচলরত সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের চেয়ে সোনার বাংলা এক্সপ্রেসের ভাড়া এতদিন বেশি ছিল। কিন্তু দুটি ট্রেনেরই সুযোগ-সুবিধা এক। দুটিই বিরতিহীন সার্ভিস। এখন সোনার বাংলার ভাড়ার সঙ্গে মিলিয়ে সুবর্ণ এক্সপ্রেসের ভাড়াও পুনর্নির্ধারণ করা হয়েছে। দুই ট্রেনের ভাড়া একই করা হয়েছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, গত ৩ জানুয়ারি সোনার বাংলা এক্সপ্রেসের সঙ্গে মিলিয়ে সুবর্ণ এক্সপ্রেসের ভাড়া সমন্বয়ের বিষয়টি অনুমোদন দেয় রেলপথ মন্ত্রণালয়। এরপর গত রোববার রেলভবন থেকে রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্যিক কর্মকর্তাকে সুবর্ণ এক্সপ্রেস ও সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ভাড়া সমন্বয় করার চিঠি দেওয়া হয়।

- Advertisement -islamibank

সুবর্ণ এক্সপ্রেস প্রতিদিন সকাল ৭টায় চট্টগ্রাম স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। বিকেল সাড়ে ৪টায় ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছাড়ে। সপ্তাহে সোমবার এ ট্রেনের সেবা বন্ধ থাকে। অন্যদিকে সোনার বাংলা এক্সপ্রেস প্রতিদিন সকাল ৭টায় ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছাড়ে। একই ভাবে ফিরতি পথে প্রতিদিন বিকেল ৫টায় চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এ ট্রেনের সাপ্তাহিক সেবা বন্ধ থাকে মঙ্গলবার।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM