ইউক্রেনে হেলিকপ্টার বিধ্বস্তে স্বরাষ্ট্রমন্ত্রীসহ ১৮ জন নিহত

ইউক্রেনের রাজধানী কিয়েভে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীসহ ১৮ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে রয়েছে তিন শিশুও। খবর বিবিসির।

- Advertisement -

আজ বুধবার সকালে কিয়েভের পূর্ব উপকূলে একটি কিন্ডারগার্টেন স্কুলের পাশে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

- Advertisement -google news follower

হেলিকপ্টারে স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মনাস্টিরস্কিসহ আরও ৮ জন ছিলেন। এই দুর্ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীর প্রধান উপমন্ত্রী এবং রাজ্য সচিবও মারা গেছে।

কর্মকর্তারা জানিয়েছেন, যখন হেলিকপ্টারটি ব্রোভারির শহরতলিতে নেমে আসছিল এমন সময় এ দুর্ঘটনা ঘটে।

- Advertisement -islamibank

দুর্ঘটনার সময় সেখানে অন্ধকার এবং কুয়াশাচ্ছন্ন ছিল। প্রাথমিক প্রতিবেদনে দেখা গেছে, হেলিকপ্টারটি একটি আবাসিক ভবনের কাছে বিধ্বস্ত হওয়ার আগে কিন্ডারগার্টেনে আঘাত করে। কিন্ডারগার্টেনের কাছে আগুন লাগার পর শিশু ও কর্মীদের ওই ভবন থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

ইউক্রেনের জাতীয় পুলিশ প্রধান ইহোর ক্লাইমেনকো ফেসবুকে লিখেছেন, বিধ্বস্ত হওয়া হেলিকপ্টারটি ইউক্রেনের রাষ্ট্রীয় জরুরি পরিষেবার জন্য ব্যবহার করা হতো। তিনি বলেন, আহতদের মধ্যে ২২ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে, যার মধ্যে ১০ জন শিশু রয়েছে।

কিয়েভের আঞ্চলিক সামরিক প্রশাসনের প্রধান ওলেক্সি কুলেবা বলেছেন, ব্রোভারি ট্র্যাজেডিতে ২৯ জন আহত হওয়ার পাশাপাশি ১৮ জন নিহত হয়েছেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM