হাজারীলেইনে ৪০ লাখ টাকার ওষুধ উদ্ধার

নগরের হাজারী লেইনে অভিযান চালিয় দুইটি ওষুধের গোডাউনের তালা ভেঙে ৪০ লাখ টাকার অনুমোদহীন ওষুধ উদ্ধার করেছে জেলা প্রশাসন।

- Advertisement -

মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাতে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত ও আব্দুল্লাহ আল মামুন।
অভিযানে ৩টি ফার্মেসিতে ফিজিশিয়ান স্যাম্পল রাখায় সর্বমোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর হাজারী লেনের ছবিলা কমপ্লেক্সে ঢুকতেই সকল ফার্মেসি বন্ধ করে দেন মালিকরা।

- Advertisement -google news follower

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, অভিযানের শুরুর দিকে প্রথমে ৩টি ফার্মেসিতে ফিজিশিয়ানস স্যাম্পল রাখায় ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর হাজারী লেনের ছবিলা কমপ্লেক্সে ঢুকতে দেখা গেল বিপত্তি। সকল ফার্মেসিগুলো বন্ধ করে মালিকরা মার্কেটের বাইরে অবস্থান নেয়। মার্কেট কমিটি, ফার্মেসি মালিক সমিতি ও স্থানীয় নেতৃবৃন্দের অনেক অনুরোধ সত্ত্বেও দোকান খুলতে অস্বীকৃতি জানান মালিকরা। তখন কোতোয়ালী থানা থেকে ১২ সদস্যবিশিষ্ট সিএমপির আরেকটি দল অভিযানে যোগ দেয়। তখন ছবিলা কমপ্লেক্সের তৃতীয় তলার একটি এবং চতুর্থ তলার একটি গোডাউনের তালা ভাঙার সিদ্ধান্ত হয়। তালা ভেঙে ওই দুই গোডাউন থেকে প্রায় ৪০ লাখ টাকার অনুমোদনহীন ওষুধ পাওয়া যায়। সেগুলো জব্দের পর বিনস্ট করা হয় এবং ফিজিশিয়ানস স্যাম্পেলগুলো চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়।

অভিযানে ঔষধ প্রশাসন অধিদফতর চট্টগ্রামের সহকারী পরিচালক শাখাওয়াত হোসেন আকন্দ রাজু উপস্থিত ছিলেন।

- Advertisement -islamibank

জেএন/হিমেল/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM