চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ থেকে পুলিশের উপর হামলা, আটক ১৮

চট্টগ্রামে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে ভাঙচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটে। এতে পুলিশসহ অন্তত ১০/১২ জন আহত হয়েছে। পুলিশ বিএনপির ১৮ নেতাকর্মী আটক করেছে। আজ সোমবার নগরীর কাজীর দেউড়িতে বেলা সোয়া ৩টার দিকে এ সংঘর্ষ হয়। 

- Advertisement -

পুলিশ বলছে, বিক্ষোভ মিছিল থেকে বিএনপি নেতা কর্মীরা পুলিশের উপর হামলা চালায়।

- Advertisement -google news follower

বিএনপি নেতারা বলছেন, বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রাম নগরে তাঁরা বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ লাঠিপেটা করে।

পুলিশের ভাষ্য, বিএনপির মিছিল থেকে পুলিশের ওপর হামলা চালানো হয়। এসময় তারা কাজীর দেউড়ি এলাকায় বিভিন্ন দোকান ও স্থাপনা ভাঙচুর করে। পুলিশের মোটরসাইকেল পুড়িয়ে দেয়। পুলিশ আত্মরক্ষার্থে মিছিল ছত্রভঙ্গ করে দিয়েছে।

- Advertisement -islamibank

নগর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক ইদ্রিস আলী বলেন, ‘বিএনপির শান্তিপূর্ণ মিছিলে পুলিশ অতর্কিতে হামলা চালিয়েছে। কর্মীদের লক্ষ্য করে গুলিও ছুড়েছে।’

চট্টগ্রাম কোতোয়ালি থানার ওসি জাহেদুল কবির বলেন, বিএনপির মিছিল থেকে পুলিশের ওপর বিনা কারণে হামলা করেছে। গাড়ি ভাঙচুর ও আগুন দিয়েছে। আমাদের অনেক পুলিশ সদস্য আহত হয়েছে। বাড়তি ফোর্স আনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। অভিযান চলমান রয়েছে। এখন পর্যন্ত ১৮ জনকে আটক করা হয়েছে।’

এদিকে দৈনিক কালবেলা পত্রিকার চট্টগ্রাম ব্যুরোচীফ জানিয়েছেন বিক্ষোভ মিছিল থেকে তাদের একটি অফিসিয়াল গাড়িতে হামলা করে ভাংচুর করা হয়। অপরদিকে দৈনিক সমকাল পত্রিকার সিনিয়র সাংবাদিক নাসির উদ্দিন হায়দারের গাড়ি ভাংচুর করা হয়েছে।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM