সাইন বোর্ডে হাজি সাবের টিম্বার, ভেতরে কনটেইনার ডিপো

সাইন বোর্ডে লেখা আছে ‘হাজী সাবের টিম্বার কো লিমিটেড’। কিন্তু ভেতরে চলে কনটেইনার ডিপোর কার্যক্রম। নগরের কালুরঘাট ভারী শিল্প এলাকায় এমন একটি প্রতিষ্ঠানের সন্ধান পেয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত

- Advertisement -

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত অপর্যাপ্ত কনটেইনার, খোলা ড্রামে ডিজেল, ফায়ার সেফটি প্ল্যান না থাকাসহ নানা অনিয়মের অভিযোগে প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করেন।

- Advertisement -google news follower

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত জানান, ১৪ বছর ধরে এই ডিপো পরিচালনা করা হলেও এতে কোনো ফায়ার সেফটি প্ল্যান নেই। বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড অনুযায়ী ২০ একরের এই ডিপোতে ১ হাজার ৫০০টি কনটেইনার থাকার কথা থাকলেও রয়েছে মাত্র ৩৫টি। যার বেশিরভাগই অকেজো। ডিপোতে ১০০ জন বেতনভুক্ত কর্মচারী থাকলেও ফায়ারের প্রশিক্ষণ রয়েছে মাত্র ৪ জনের। আবার তাদের কেউই ফায়ার এক্সটিংগুইসার ব্যবহার করতে জানেন না।

প্রতীক দত্ত বলেন, হাজী সাবের টিম্বার কো লিমিটেড এ ট্রেড লাইসেন্স ও ফায়ার লাইসেন্সের নামের সঙ্গে ব্যবসার ধরনের কোনো মিল নেই। টিম্বার কোম্পানি হিসেবে লাইসেন্স থাকলেও সরেজমিন পরিদর্শনে দেখা যায় এটি একটি কনটেইনার ডিপো। ফায়ারের লাইসেন্সের মেয়াদ ২০২১ সালের ২১ জুন শেষ হয়েছে। পরে আবেদন করলেও পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকায় এবং সেফটি প্ল্যান না থাকায় ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ লাইসেন্সের নবায়ন স্থগিত রাখে।
জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM