অতিথিপরায়ণ মানুষের দেশে বন্ধুত্ব শক্তিশালী করতে এসেছি : ডোনাল্ড লু

বাংলাদেশ সফরে এসে খুশি যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। এ দেশের মানুষের বন্ধুবৎসল ও অতিথিপরায়ণ আচরণে মুগ্ধ তিনি। এমনটিই তুলে ধরেছেন মার্কিন সরকারের প্রভাবশালী এ কূটনীতিক।

- Advertisement -

আজ রোববার (১৫ জানুয়ারি) রাজধানীর সেগুনবাগিচায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হন ডোনাল্ড লু।

- Advertisement -google news follower

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে লু বাংলায় বক্তৃতা শুরু করলে উপস্থিত সাংবাদিকরা হতচকিত হয়ে ওঠেন। তিনি ভাঙাভাঙা বাংলা ভাষায় বলেন, ‘আমি আমাদের সরকারের পক্ষ থেকে মনোমুগ্ধকর অতিথিপরায়ণ মানুষের দেশে বন্ধুত্ব শক্তিশালী করতে এসেছি।’

বহুল আলোচিত মার্কিন ডিপ্লোমেট ও সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু গতকাল শনিবার সন্ধ্যায় ভারত হয়ে বাংলাদেশে পৌঁছান। ঢাকা সফরের প্রথম দিনেই তিনি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন। বিমানবন্দর থেকে সরাসরি তিনি মন্ত্রীর ইস্কাটনস্থ সরকারি বাসভবনে (পররাষ্ট্র ভবন) যান। সেখানে প্রায় দেড় ঘণ্টার বেশি সময় ধরে একান্তে বৈঠক করেন তারা। ওই বৈঠকের বিষয়ে কেউই সাংবাদিকদের কিছু বলেননি।

- Advertisement -islamibank

ঢাকা আসার আগে দুদিন নয়াদিল্লিতে কাটিয়েছেন মার্কিন সহকারী মন্ত্রী। সেখানে ভারত সরকার এবং দেশটির রাজনৈতিক নেতৃত্বের সঙ্গে এশিয়া অঞ্চলের বিভিন্ন বিষয় সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা হয়েছে তার। দিল্লির সংবাদ মাধ্যম জানিয়েছে, দিল্লিতে থাকাকালে ভারত-চীন সীমান্ত উত্তেজনার প্রেক্ষাপটে বেইজিংয়ের আগ্রাসী কর্মকাণ্ডের সমালোচনা করেছেন এশিয়া এক্সপার্ট ডোনাল্ড লু।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM