কিডনি ডায়ালাইসিস ফি বাড়ানোর প্রতিবাদকারী মোস্তাকিমের জামিন

কিডনি ডায়ালাইসিস ফি বাড়ানোর প্রতিবাদ করতে গিয়ে গ্রেফতার হওয়া মো. মোস্তাকিমকে জামিন দিয়েছেন আদালত। রোববার (১৫ জানুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২ আদালতের বিচারক মো. অলি উল্লাহ তার জামিন মঞ্জুর করেন।

- Advertisement -

মোস্তাকিমের মানবাধিকার আইনজীবী জিয়া হাবীব আহসান বলেন, দুই হাজার টাকার বন্ডে আইনজীবী ও স্থানীয় একজন ব্যক্তির জিম্মায় আদালত জামিন মঞ্জুর করেছেন।

- Advertisement -google news follower

এদিন জামিন শুনানির সময় মোস্তাকিমের মা ও তার বিশেষ সুবিধাসম্পন্ন বোনও আদালতে উপস্থিত ছিলেন। তবে শুনানিতে মুস্তাকিমকে আদালতে হাজির করা হয়নি।

কিডনি ডায়ালাইসিস ফি বাড়ানোর প্রতিবাদকারী মোস্তাকিমের জামিন

- Advertisement -islamibank

জানা যায়, কিডনি ডায়ালাইসিস ফি বাড়ানোর প্রতিবাদে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের রোগী ও তাদের স্বজনরা গত সপ্তাহে আন্দোলন শুরু করে। এরই ধারাবাহিকতায় গত ১০ জানুয়ারি মঙ্গলবার বেলা ১১টা থেকে হাসপাতালের প্রধান ফটকের সামনের দুপাশের রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন রোগী ও তাদের স্বজনরা। ওই বিক্ষোভে অংশ নেন মোস্তাকিম। ওইসময় মুস্তাকিমের মা নাসরিন আক্তার চমেক হাসপাতালে স্যানডোর ডায়ালাইসিস সেন্টারে ডায়ালাইসিস নিচ্ছিলেন। নাসরিন আক্তারের দুটি কিডনিই বিকল। গত সাত বছর ধরে তিনি ডায়ালাইসিস করছিলেন। তার চার মেয়ে ও এক ছেলে। মাদরাসা পড়ুয়া ছেলে মুস্তাকিম টিউশনি করে পরিবার ও মায়ের চিকিৎসার ব্যয় বহন করে আছিলেন। মুস্তাকিমের এক বোন প্রতিবন্ধী।
জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM