বাংলাদেশ মুসলমান ইতিহাস সমিতির কেন্দ্রীয় সম্মেলন সম্পন্ন

বাংলাদেশ মুসলমান ইতিহাস সমিতির দ্বি-বার্ষিক সম্মেলনে বিজ্ঞ আলোচকগণ বলেন, আল্লাহ ও নবী প্রদত্ত দেখানো পথেই রয়েছে মানব জাতির শ্রেষ্ঠ দিক নির্দেশনা। নুর নবীজি (দ.) এর আগমন মানব জাতির জন্য রহমত স্বরুপ। মহা নবী (দ.) এর আদর্শ সমাজের সর্বস্তরে বাস্তবায়ন ছাড়া জাতির কলেজ্যাণ অসম্ভব। তারা বিশ্ব মুসলমানের গৌরবোজ্জ্বল ইতিহাস নব প্রজন্মের কাছে তুলে ধরার আহবান জানান।

- Advertisement -

বাংলাদেশ মুসলমান ইতিহাস সমিতির কেন্দ্রীয় সম্মেলন ইতিহাসবিদ সোহেল মো. ফখরুদ-দীনের সভাপতিত্বে ও সংগঠক মাষ্টার মুহাম্মদ আবুল হোসাইনের সঞ্চালনায় কদম মোবারকস্থ কার্যালয়ে গতকাল অনুষ্টিত হয়।

- Advertisement -google news follower

এতে প্রধান অতিথি ছিলেন ইসলামি গবেষক মাওলানা রেজাউল করিম তালুকদার। বক্তব্য রাখেন অধ্যক্ষ শিবাহ উদ্দিন চৌধুরী, অধ্যক্ষ মুহাম্মদ ইউনুচ কুতুবী, অধ্যাপক দিদারুল আলম, এ.কে.এম আবু ইউসুফ, এস.এম ওসমান, ডা. মোহাম্মদ আনোয়ার হোসেন, ইঞ্জিনিয়ার মুহাম্মদ নুর হোসেন, মুহাম্মদ আবুল হাসনাত প্রমুখ।

সম্মেলনে মানবিক ব্যত্তিত্ব ও ইসলামী গবেষক এড. মোসাহেব উদ্দিন বখতিয়ারকে প্রধান উপদেষ্টা করে ১৩ সদস্যের উপদেষ্টা কমিটি এবং ইতিহাসবিদ সোহেল মো. ফখরুদ দীনকে চেয়ারম্যান, গবেষক মুহাম্মদ আবদুর রহিমকে কো-চেয়ারম্যান, রাজনীতিবিদ মাস্টার মুহাম্মদ আবুল হোসাইন কে মহাসচিব, শিানুরাগী মুহাম্মদ সালেহ আকরামকে সাংগঠনিক সম্পাদক ও মোহাম্মদ দেলোয়ার হোসেন মানিককে অর্থ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যকরী কমিটি ঘোষনা করা হয়।

- Advertisement -islamibank

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM