রাজশাহীতে স্টার সিনেপ্লেক্স উদ্বোধন

ঢাকা ও চট্টগ্রামের পর এবার রাজশাহীতে চালু হলো স্টার সিনেপ্লেক্স। শুক্রবার (১৩ জানুয়ারি) জমকালো আয়োজনের মধ্য দিয়ে নগরীর বুলনপাড়া আইবাঁধ সংলগ্ন বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে সিনেপ্লেক্সটি উদ্বোধন করা হয়েছে।

- Advertisement -

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। উদ্বোধনকালে তিনি বলেন, হাইটেক পার্কে স্বাভাবিকভাবেই প্রযুক্তি সংক্রান্ত কাজকর্ম চলবে। তবে তার ফাঁকে বিনোদনও প্রয়োজন। সেটার দ্বার খুলে দিয়েছে স্টার সিনেপ্লেক্স।

- Advertisement -google news follower

তথ্যমন্ত্রী আরও বলেন, ‘যখনই সিনেমা হল বাড়ে, আমার ভালো লাগে। তাই আমাকে পলক এখানে আসার ব্যাপারে যখন বলেন, সঙ্গে সঙ্গে আমি রাজি হয়ে যাই। তবে পলকের কাছে আমার আরেকটি দাবি, এখানে যেন অন্তত আরও একটি হল করে দেওয়া হয়। তাহলে পূর্ণতা পাবে।’

দেশের সিনেমা শিল্প ঘুরে দাঁড়াচ্ছে বলে মনে করেন তথ্যমন্ত্রী। এই যাত্রায় অসামান্য ভূমিকা রাখছে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। তাদের হাত ধরে দেশে অন্তত ১০০ সিনেপ্লেক্স হবে বলে প্রত্যাশা মন্ত্রীর।

- Advertisement -islamibank

সিনেমার উপর গুরুত্ব আরোপ করে তথ্যমন্ত্রী বলেন, ‘সিনেমা শুধু বিনোদন দেয় না, এটি মানুষের তৃতীয় চোখ খুলে দেয়। সমাজের আড়ালে থাকা বিষয়গুলো উন্মোচন করে, দায়িত্বশীলদের আরও দায়িত্ববান করে তোলে। সিনেমা সমসাময়িক কালকে সংরক্ষণ করে।’

স্টার সিনেপ্লেক্সের রাজশাহী শাখার এই উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তিনি বলেন ‘স্মার্ট, উদার ও প্রগতিশীল প্রজন্ম গড়ে তোলার জন্য প্রয়োজন সাংস্কৃতিক বিপ্লব। রাজনৈতিক মুক্তি এবং স্বাধীনতা দিয়ে গেছেন বঙ্গবন্ধু, অর্থনীতির দিশা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আর এই অর্থনৈতিক সমৃদ্ধিকে টেকসই করতে হলে প্রয়োজন একটি সাংস্কৃতিক বিপ্লবের। তার জন্য আমাদের প্রজন্মের কাছে সুস্থ বিনোদন পৌঁছে দিতে হবে। তাই রাজশাহীবাসী ও এখানকার তরুণদের জন্য প্রধানমন্ত্রীর উপহার এই আধুনিক সিনেমা থিয়েটার।’

সিনেপ্লেক্সের কর্ণধার মাহবুব রহমান রুহেল, অভিনেত্রী আজমেরী হক বাঁধনসহ অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৪ সালে রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মল থেকে যাত্রা করে স্টার সিনেপ্লেক্স। এরপর ধানমন্ডির সীমান্ত সম্ভার, মহাখালীর এসকেএস টাওয়ার, মিরপুরের সনি স্কয়ার ও বিজয় সরণির সামরিক জাদুঘরে শাখা চালু করে প্রতিষ্ঠানটি। গেলো বছরের ডিসেম্বরে চট্টগ্রাম নগরীর বালি আর্কেড শপিং মলেও একটি শাখা খোলা হয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM