বাণিজ্য মেলায় একটি কলমের দাম ২৬ হাজার টাকা

অর্থ-বাণিজ্য ডেস্ক : জাপানি কলম প্রস্তুতকারক প্রতিষ্ঠান পাইলট ব্র্যান্ডের একটি কলমের দাম ২৬ হাজার টাকা। ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় দেখা মিলবে এ দামী কলমের। ইতোমধ্যে মেলায় আগত দর্শনার্থীদের নজর কেড়েছে কলমটি।

- Advertisement -

‘পাইলট কাস্টম ৮২৩ ফাউন্টেন পেন’ নামের এই কলমটি বাণিজ্য মেলায় জাপানি কলম প্রস্তুতকারক প্রতিষ্ঠান পাইলট ব্র্যান্ডের স্টলে পাওয়া যাচ্ছে। দেশে পাইলট কলমের একমাত্র পরিবেশক কিউ অ্যান্ড কিউ ট্রেডিং লিমিটেড নামের একটি কোম্পানি।

- Advertisement -google news follower

প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ ব্র্যান্ড নির্বাহী মারজুক আল হক জানান, সাধারণত ক্যালিগ্রাফি, কারসিভ ধরনের লেখা, স্বাক্ষর করা, সনদপত্র লেখা ইত্যাদি কাজে ব্যবহার হয় ২৬ হাজার টাকা দামের এই কলমটি।

তিনি জানান, ৩০ গ্রাম ওজনের কলমটির নিবে রয়েছে ১৮ ক্যারেট মানের সোনার প্রলেপ। এ ছাড়া কলমটির সঙ্গে থাকছে একটি কালির বাক্স। যেটাতে ৭০ মিলিলিটার কালি রয়েছে। মেলায় কলমটি কালো ও কফি রঙে পাওয়া যাচ্ছে।

- Advertisement -islamibank

পাইলটের স্টলে দামের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ক্যাপ লেস ফাউন্টেন পেন। যার একেকটির দাম সাড়ে ১০ হাজার টাকা থেকে সাড়ে ১২ হাজার টাকা। এই মডেলের কলমের নিবেও ব্যবহার করা হয়েছে ১৮ ক্যারেটের সোনার প্রলেপ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM