নোংরা পরিবেশে খাদ্য তৈরি, চট্টগ্রামে ৭ রেস্টুরেন্টকে জরিমানা

চট্টগ্রাম নগরীর ষোলশহর, মুরাদপুর ও ২ নাম্বার গেইট এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে ৭টি রেস্টুরেন্টকে বিভিন্ন অঙ্কে মোট ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

- Advertisement -

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন করার দায়ে এ জরিমানা করা হয়। আজ বৃহস্পতিবার (১২ জানুয়ারি) ভ্রাম্যমান আদালত পরিচালিত অভিযানে নের্তৃত্ব দেন চান্দগাঁও সার্কেল এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের একটি টিম অভিযানে সহায়তা করেন।

- Advertisement -google news follower

তিনি জানান, সাধারণত নিম্ন আয়ের মানুষ যেসব হোটেলে খায় সেই হোটেলগুলোর সার্বিক অবস্থা উন্নয়নের জন্য এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরি করার দায়ে বিভিন্ন রেস্টুরেন্টকে অর্থদণ্ড প্রদান করা হয়।

তাছাড়া বিপ্লব উদ্যানের ফুডকোর্টগুলোতে রেস্তোরাঁ পরিচালনার জন্য জেলা প্রশাসনের কোন লাইসেন্স না থাকায় প্রথমবারের মতো তাদেরকে সতর্ক করে আগামী এক সপ্তাহের মধ্যে লাইসেন্স সংগ্রহ করার নির্দেশনা দেওয়া হয়।

- Advertisement -islamibank

এছাড়া মূল্য তালিকা প্রদর্শন এবং খাবারের মূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য সকল রেস্টুরেন্টক মালিককে নির্দেশ দেওয়া হয়। জেলা প্রশাসকের নির্দেশে ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এ ম্যাজিস্ট্রেট।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM