তথ্যমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার, চট্টগ্রামে আইসিটি আইনে মামলা

দেশের বাইরে থেকে ফেসবুক ও ইউটিউবে “লন্ডন বাংলা চ্যানেল” নামে একটি পেইজ ও চ্যানেল থেকে তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপিকে জড়িয়ে উদ্দেশ্যমূলকভাবে নানা ধরণের মিথ্যা ও অসত্য তথ্য দিয়ে অপপ্রচার চালাচ্ছেন একটি স্বার্থান্বেষি মহল। পেইজটির এডমিন আবদুর রব ভুট্টো (প্রকাশ : এ.আর.ভুট্টো)। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে চট্টগ্রামের চকবাজার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন নগরীর পাঁচলাইশ থানা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ রানা।

- Advertisement -

মামলায় আবদুর রব ভুট্টো ও তার পরিচালিত চ্যানেল “লন্ডন বাংলা চ্যানেল” কে আসামী করা হয়।

- Advertisement -google news follower

বুধবার (১১ জানুয়ারি) রাতে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি) এর চকবাজার থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫ (১)(ক)(খ)/ ২৬(৩)/ ২৯(২)/ ৩১(৩)/ ৩৫(২) ধারায় মামলাটি রুজু করা হয় বলে নিশ্চিত করেছেন থানার অফিসার ইনচার্জ মঞ্জুর কাদের মজুমদার।

মামলার এজাহারে বাদি অভিযোগ করেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে “লন্ডন বাংলা চ্যানেল” নামে একটি পেইজ খুলে মধ্যপ্রাচ্যের দুবাইয়ে বসে আবদুর রব ভুট্টো দীর্ঘদিন ধরে নানা ধরণের দেশ বিরোধী অপপ্রচার ও গুজব রটাচ্ছেন। সম্প্রতি দেশের জনগণকে বিভ্রান্ত করার উদ্দেশ্যে আমার প্রিয়নেতা তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে জড়িয়ে অসত্য ও মিথ্যা তথ্য দিয়ে ভিডিও তৈরী ফেসবুক ও ইউটিউবে প্রচার করেন। উদ্দেশ্য প্রণোদিত ভিডিওটি আবার আবদুর রব ভুট্টো নিজের আইডি এবং আরো নয়টি ফেসবুক লিংক থেকে পোস্ট ও শেয়ার করেন।

- Advertisement -islamibank

মাসুদ রানা বলেন, এসব অপপ্রচারে আমিসহ আমাদের নেতা তথ্যমন্ত্রীর হাজার হাজার কর্মী সমর্থকদের মাঝে ক্ষোভের সঞ্চার ঘটে ও দেশের বিভিন্ন এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। বিদেশে বসে দেশের সম্মানীয় ব্যক্তিদের নিয়ে এ ধরণের অপপ্রচার ও সম্মানহানি করে গুজব রটনাকারীদের আইনের আওতায় আনতে তিনি মামলা করেছেন বলে জানান। একই উদ্দেশ্যে এসব মিথ্যা ভিডিও লাইক, শেয়ার ও কমেন্টকারীদেরও আইনের আওতায় আনার জোর দাবী জানান তিনি।

চকবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) মঞ্জুর কাদের মজুমদার বলেন, মামলাটি পুলিশ অত্যন্ত গুরুত্ব সহকারে তদন্ত করছে। দেশবিরোধী অপপ্রচার ও গুজব রটনাকারীদের সনাক্তপূর্বক আসামীদের আইনের আওতায় আনতে পুলিশ তৎপর রয়েছে।
জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM