রাঙ্গুনিয়ায় ১৭০০ লিটার অকটেন জব্দ, নিলামে বিক্রি

0

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় এক হাজার ৭০০ লিটার জ্বালানি তেল (অকটেন) জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় ওই ব্যাবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া জ্বালানি তেলগুলো বাজেয়াপ্ত করে নিলামে বিক্রির সিদ্ধান্ত হয়েছে।

বুধবার (১১ জানুয়ারি) দুপুরে উপজেলার পৌরসভা গোডাউন বাজার এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গনি ওসমানী অভিযান চালিয়ে এই জ্বালানি তেল জব্দ করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, উপজেলার গোডাউন বাজারে খোকন দে’র মালিকানাধীন একটি দোকানে ডিজেল বিক্রির অনুমোদন থাকলেও অকটেন বিক্রির অনুমোদন না থাকার পরেও জ্বালানি তেল মজুত করেছেন বলে খবর আসে। এ তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৭০০ লিটার অকটেন জব্দ করে বাজেয়াপ্ত করা হয়। পরে পরে ভ্রাম্যমাণ আদালতে তাকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গনি ওসমানী বলেন, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই দোকানে অকটেন রাখার দায়ে পেট্রোলিয়াম আইন ২০১৬, ২০ ধারায় ৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। এছাড়া জব্দ জ্বালানি নিলামে ১ লাখ ৯২ হাজার টাকায় বিক্রি করা হয়। নিলামের টাকা সরকারি কোষাগারে জমা করা হয়েছে।

জেএন/এমআর

KSRM
আরও পড়ুন
লোড হচ্ছে...
×KSRM