ঝড়ে ঝরে গেল ১৭ তাজা প্রাণ

বিশ্বজুড়ে ডেস্ক : ঝড়ে বিধ্বস্ত যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য ক্যালিফোর্নিয়া। প্রাকৃতিক এই দুর্যোগের ফলে সেখানকার নদীর পানি বৃদ্ধি পেয়েছে। দেখা দিয়েছে বন্যার।

- Advertisement -

একইসঙ্গে প্রবল বর্ষণে পাহাড় ধস ও কাদার স্রোত হচ্ছে। এর জেরে হাজার হাজার মানুষকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। প্রাকৃতিক এই দুর্যোগে রাজ্যটিতে অনন্ত ১৭ জনের মৃত্যু হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

- Advertisement -google news follower

ক্যালিফোর্নিয়ায় এই ঝড়ের শুরু হয় গত ডিসেম্বরের শেষের দিক থেকে। এরপর থেকে পালাক্রমে আরও একের পর এক ঝড় আঘাত হানছে।

মঙ্গলবারও ভারী বৃষ্টিপাত ও বাতাস অব্যাহত ছিল। সমগ্র অঞ্চলটিতে বন্যার সতর্কতা রাখা হয়েছে। বিদ্যুৎ পরিষেবা পাচ্ছেন না হাজার হাজার বাসিন্দা।

- Advertisement -islamibank

মঙ্গলবার বিকালের দিকে এক সংবাদ সম্মেলনে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ক্যালিফোর্নিয়ার গভর্নর গাভিন নিওসম। তিনি বলেন, ‘মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে। এখনও এক লাখ বাসিন্দা বিদ্যুৎ থেকে বিচ্ছিন্ন রয়েছে। আরও ১০ হাজার বাসিন্দা সরিয়ে নেওয়ার আদেশের অধীনে রয়েছে।

এই ঝড়ের প্রভাব আরও কয়েকদিন থাকবে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া দপ্তর। তারা বলছে, আগামী কয়েকদিনেও ক্যালিফোর্নিয়াজুড়ে চলতে পারে ভারী বর্ষণ।

ক্যালিফোর্নিয়ার ৯০ শতাংশ মানুষকে বন্যার সতর্কতা দেওয়া হয়েছে। তিন কোটির বেশি মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হতে পারেন। সূত্র: দ্য গার্ডিয়ান

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM