চাঞ্চল্যকর মিতু হত্যা মামলা বিচারের জন্য প্রস্তুত

সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলা বিচারের জন্য প্রস্তত হয়েছে। চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে মামলাটি বিচারের জন্য প্রস্তত হওয়ার পর আজ বুধবার মহানগর দায়রা জজ আদালতে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। অতিরিক্ত মহানগর হাকিম আবদুল হালিম এ আদেশ দিয়েছেন।

- Advertisement -

আজ পলাতক আসামিদের আদালতে হাজির হওয়া সংক্রান্ত পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তি দাখিলের দিন ধার্য ছিল। সে অনুযায়ী প্রতিবেদন দাখিল করা হয়।

- Advertisement -google news follower

বাবুল আক্তারের আইনজীবী গোলাম মাওলা মুরাদ বলেন, ‘আইন অনুযায়ী মামলাটি বিচারের জন্য প্রস্তত হওয়ায় চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে বদলির জন্য সিএমএম বরাবর নথি পাঠান বিচারক। সিএমএম মামলাটি মহানগর আদালতে পাঠাবেন। এখন মহানগর দায়রা জজ আদালতে মামলার বিচারিক কার্যক্রম চলবে।’

২০১৬ সালের ৫ জুন মহানগরীর জিইসি মোড় এলাকায় খুন হন মাহমুদা খানম মিতু। ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় ছেলের সামনে দুর্বৃত্তরা তাকে গুলি ও ছুরিকাঘাত করে হত্যা করে।

- Advertisement -islamibank

এই ঘটনায় তৎকালীন পুলিশ সুপার বাবুল আক্তার বাদী হয়ে পাঁচলাইশ থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। সেই মামলার তদন্ত পর্যায়ে পুলিশ ব্যুরো ইন্টেলিজেন্ট (পিবিআই) জানতে পারে, এই হত্যাকা-ের সঙ্গে বাবুল আক্তার জড়িত। এরপর বাবুলকে এই মামলায় গ্রেফতার করা হয়। তদন্ত শেষে বাবুল আক্তারসহ ৭ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পিবিআই। সেই অভিযোগপত্রের ভিত্তিতে মামলাটি বিচারের জন্য প্রস্তত হল।

বাবুল আক্তার ছাড়া মামলার অন্য মধ্যে কারাগারে রয়েছে ওয়াসিম, শাহজাহান ও আনোয়ার। জামিনে আছেন এহতেশামুল। অন্য দুই আসামি মো. কামরুল ইসলাম শিকদার প্রকাশ মুসা ও মো. খাইরুল ইসলাম প্রকাশ কালু পলাতক রয়েছেন।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM