১৩ গুণীকে সম্মাননা জানাল লাইফ স্টাইল ম্যাগাজিন ক্লিক

চট্টগ্রামের লাইফ স্টাইল ম্যাগাজিন ‘ক্লিক’এর পক্ষ থেকে ৬ ব্যাক্তিত্বকে চট্টলার বীর এবং ৭ তরুণকে তারুণ্যের কাণ্ডারি হিসেবে সম্মাননা জানানো হয়েছে।

- Advertisement -

দেশকে এগিয়ে নেওয়া, সমাজসেবাসহ বিভিন্ন ক্ষেত্রে চট্টগ্রামসহ জাতীয় পর্যায়ে অবদান রাখার জন্য এসব গুণী ব্যক্তিদের সম্মাননা জানানো হয়।

- Advertisement -google news follower

চট্টলার বীর ও তারুণ্যের কাণ্ডারী-২০২২ শিরোনামে শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এই সম্মাননা জানানো হয়। ৭ম বারের মতো ক্লিক-এই সম্মাননা প্রদান করে।

চট্টলার বীর সম্মাননা প্রাপ্তরা হলেন- প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব মো. আবদুল করিম, একুশে পদকপ্রাপ্ত চট্টগ্রাম ভেটেরেনারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গৌতম বুদ্ধ দাশ, বেগম রোকেয়া পদকপ্রাপ্ত নারী উদ্যোক্তা মঞ্জুলিকা চাকমা, রাজনীতিবিদ ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, জাতীয় ফুটবলার ও আবাহনী ফুটবল দলের সাবেক অধিনায়ক এফ আই কামাল এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

- Advertisement -islamibank

তারুণ্যের কাণ্ডারি সম্মাননাপ্রাপ্তরা হলেন- চট্টগ্রাম নগর পুলিশের উপ-পুলিশ কমিশনার শাকিলা সোলতানা, উদ্যোক্তা ও ইউনুস অ্যান্ড ব্রাদার্স-এর ডিএমডি প্রকৌশলী মোহাম্মদ ইমরান, চট্টগ্রাম জুনিয়র চেম্বারের প্রেসিডেন্ট শান শাহেদ, পেশাজীবী ও সাবেক দুদক কর্মকর্তা শরীফ উদ্দিন, সৃজনশীল উদ্যোক্তা জয় বড়ুয়া, সংগীত তারকা শিরিন জাওয়াদ এবং উদ্যোক্তা সাজ্জাদ উদ্দিন।

‘ক্লিক’ এর প্রধান সম্পাদক নিয়াজ মোর্শেদ এলিটের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও সাহিত্যিক আবুল মোমেন। উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রাক্তন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

‘ক্লিক’র সহকারী সম্পাদক আরাফাত রূপকের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ‘ক্লিক’ সম্পাদক জালাল উদ্দিন সাগর।

অনুষ্ঠানে একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও সাহিত্যিক আবুল মোমেন বলেছেন, আমাদের চট্টগ্রামে যে প্রাকৃতিক বৈচিত্র রয়েছে তা বিশ্বের অন্য কোন দেশে নেই।

একদিকে নদী ও সমুদ্র, শহর ঘিরে পাহাড়, লেক ও প্রাকৃতিক বৈচিত্র্য সমৃদ্ধ এই চট্টগ্রামকে আমাদের যার যার অবস্থান থেকে তুলে ধরতে হবে। এই চট্টগ্রামে যারা ব্যক্তিগত অর্জনের বাইরে সমাজ সংস্কৃতি ও মানুষের কল্যাণে ভূমিকা রেখেছেন তাদের সম্মাননা জানানো আমাদের দায়িত্ব।

এক্ষেত্রে ক্লিক ম্যাগাজিন ধারাবাহিকভাবে চট্টলার বীর ও তারুণ্যের কাণ্ডারি সম্মাননা জানিয়ে আসছে তা অত্যন্ত প্রসংশনীয়। এভাবে আমাদের গুণীদের মূল্যায়ন ও সম্মানিত করতে হবে।

উদ্বোধকের বক্তব্যে আ জ ম নাছির উদ্দীন বলেন, ক্লিক-এর এই ধারাবাহিক উদ্যোগ অত্যন্ত প্রসংশনীয়। ৭ম বারের মতো চট্টলার বীর এবং তারুণ্যের কাণ্ডারী সম্মাননা জানানোয় ক্লিক ম্যাগাজিনের সম্পাদক জালাল উদ্দিন সাগর ও সম্মাদকমণ্ডলীকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের অন্যান্য আয়োজনের মধ্যে ছিলো ক্লিক লাইফ স্টাইল ম্যাগাজিনের ১৪ তম সংখ্যার মোড়ক উন্মোচন, সাংস্কৃতিক অনুষ্ঠান, দেশীয় পোশাকে ফ্যাশন শো এবং সৃজনশীল নৃত্য।

প্রসঙ্গতঃ ২০১৫ সাল থেকে চট্টগ্রামের প্রথম লাইফ স্টাইল ম্যাগাজিন ক্লিক প্রতি বছর ডিসেম্বর মাসে চট্টলার বীর ও তারুণ্যের কাণ্ডারী সম্মাননা প্রদান করে আসছে। একই মঞ্চে অনন্য এই মেলবন্ধন দুই প্রজন্মের মধ্যে সম্পর্কের বহিঃপ্রকাশ বলে ক্লিক বিশ্বাস করে।

প্রায় ৩ ঘণ্টাব্যাপী শিল্পকলার মুক্ত মঞ্চের বর্ণিল এই অনুষ্ঠান কয়েক হাজার দর্শক মন্ত্রমুগ্ধের মতো উপভোগ করে। দেশীয় পোশাকের ফ্যাশন শো ও তারকা সঙ্গীত শিল্পী শিরিন জাওয়াদের গান পুরো অনুষ্ঠানে ভিন্ন মাত্রা যোগ করে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM