বরিশাল প্রথম জয় পেল রংপুরকে হারিয়ে

শুরুটা হার দিয়ে। তবে দ্বিতীয় ম্যাচেই জয়ের দেখা পেল সাকিবের ফরচুন বরিশাল। মঙ্গলবার বিপিএলে দিনের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সকে ৬ উইকেটে হারিয়েছে সাকিবরা।

- Advertisement -

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে সাত উইকেটে ১৫৮ রান করে রংপুর রাইডার্স। জবাবে ৪ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছায় বরিশাল। ব্যাট হাতে ৪৩ রান ও বল হাতে দুই উইকেট নেয়া মেহেদী হাসান মিরাজ জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

- Advertisement -google news follower

লক্ষ্যে খেলতে নেমে প্রথম ওভারেই চতুরাঙ্গার উইকেট হারায় বরিশাল। রকিবুলের বলে হাওয়েলের হাতে ক্যাচ দেন ১ রান করা লঙ্কান ওপেনার। তবে এরপরের ব্যাটারদের দায়িত্বশীল ব্যাটিংয়ে জয় পায় বরিশাল।

৪১ বলে ৫২ রানের দারুণ ইনিংস খেলেন ইব্রাহিম জাদরান। পাঁচ চারের পাশাপাশি তিনি হাঁকান দুটি ছক্কাও। ২৯ বলে পাচ চারে ৪৩ রান করেন মিরাজ। পঞ্চম উইকেটে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ইফতিখার আহমেদ (১৮ বলে ২৫ রান) ও করিম জান্নাত (১৪ বলে ২১)। রংপুরের হয়ে বল হাতে সিকান্দার রাজা দুটি, রকিবুল ও রবিউল নেন একটি করে উইকেট।

- Advertisement -islamibank

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই সাকিব আল হাসানের শিকার হন মোহাম্মদ নাঈম। দলীয় ৪১ রানের আরও দুই উইকেট হারিয়ে চাপে পড়ে রংপুর। এ সময় সাজঘরে ফেরেন মেহেদী হাসান (৬) ও সিকান্দার রাজা (২)।

আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান রনি তালুকদারকে নিয়ে ৩৫ রানের জুটি গড়েন শোয়েব মালিক। দুর্দান্ত খেলতে থাকা রনিকে সাজঘরে ফেরান চতুরাঙ্গা ডি সিলভা। ৫ চার ও ১ ছক্কায় ২৮ বলে ৪০ রান করেন ডানহাতি এই ব্যাটার।

এরপর ১৮ রানের মধ্য আরও চার উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে রংপুর। কিন্তু সেখান থেকে দলকে একাই টেনে নেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিক। শেষ পর্যন্ত ৩৬ বলে ৫৪ রানে অপরাজিত থাকেন ডানহাতি এই ব্যাটার। ৫ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। তাকে যোগ্য সঙ্গ দেওয়া রবিউল ১৫ বলে করেন ১৮ রান।

প্রথম ম্যাচে জয় পেলেও দ্বিতীয় ম্যাচে হারল রংপুর। তারপরও দুই ম্যাচে দুই পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে সোহান বাহিনী। তিন ম্যাচে পূর্ণ ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে মাশরাফির সিলেট সিক্সার্স। দুই ম্যাচে এক জয় ও এক হারে দুই পয়েন্ট পাওয়া বরিশাল উঠে এসেছে চতুর্থ স্থানে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM