চমেকে কিডনি ডায়ালাইসিস ফি বাড়ানোর প্রতিবাদে আবারও আন্দোলন

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে কিডনি ডায়ালাইসিসের ফি বাড়ানোর প্রতিবাদে আবারও আন্দোলনে নেমেছে রোগীরা।

- Advertisement -

মঙ্গলবার (১০ জানুয়ারি) হাসপাতালের প্রধান গেটের সামনের সড়ক অবরোধ করেন রোগীরা।

- Advertisement -google news follower

বিষয়টি নিশ্চিত করে চমেক হাসপাতালের এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, ডায়ালাইসিস ফি বাড়ানোর প্রতিবাদে রোগীরা এবার রাস্তায় নেমেছে। সকাল থেকে তারা সড়কেই বসে আছে আছে। একারণে রাস্তায় যানযট লেগে গেছে।

এদিকে হাসপাতালের সামনে প্রধান ফটকে রাস্তায় অবস্থান নেওয়ায় সড়কের উভয় পাশে তৈরি হয়েছে যানজটের। দাবি আদায় না হাওয়া পর্যন্ত আন্দোলন চলবে জানিয়েছেন আন্দোলনরত রোগী ও রোগীর স্বজনরা।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, স্যানডোর এতদিন দুটি মূল্যে ডায়ালাইসিস সেবা দিতো। এর মধ্যে ভর্তুকির যে সেবা দিতো, তার মূল্য ছিল ৫১০ টাকা। তা বেড়ে এখন ৫৩৫ টাকা হয়েছে। এছাড়া ভর্তুকি বাদে ২ হাজার ৭৮৫ টাকায় যে ডায়ালাইসিস সেশন চালাত, তা বেড়ে করা হয়েছে ২ হাজার ৯৩৫ টাকা। আবার যাঁরা মাসে আটটি সেশন ভর্তুকি মূল্যে ডায়ালাইসিস করাতে পারতেন, তাঁদের এখন থেকে অর্ধেক পুরো ফিতে করতে হবে বলে হাসপাতাল কর্তৃপক্ষ সিদ্ধান্ত দিয়েছে। এ কারণে রোগী ও স্বজনেরা আগের ফি ও ভর্তুকি সেশন আগের মতোই বহাল রাখার দাবি জানিয়ে আসছেন।

জেএন/হিমেল/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM