দেশে আজ সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

তীব্র শীতে কাঁপছে উত্তরের জনপদ। বিপর্যস্ত হয়ে পড়েছে জেলার জনজীবন। বিশেষ করে কর্মজীবী ও খেটে খাওয়া মানুষ বেশ অসুবিধার মধ্যে পড়েছেন।

- Advertisement -

আজ সোমবার (৯ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ে ৭.৭ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

- Advertisement -google news follower

এদিকে দেশের ২৩ জেলায় রোববার (৮ জানুয়ারি) মৃদু শৈত্যপ্রবাহ বয়ে গেছে। এর মধ্যে রাজশাহী ও রংপুর বিভাগের সব জেলা রয়েছে।

বছরের প্রথম মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে গেছে চুয়াডাঙ্গা, যশোর ও পাবনায়। আজ সোমবার (৯ জানুয়ারি) এবং আগামীকাল মঙ্গলবার (১০ জানুয়ারি) শৈত্যপ্রবাহের এলাকা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

- Advertisement -islamibank

আবহাওয়া অধিদপ্তর জানায়, রোববার ফরিদপুর, টাঙ্গাইল, মানিকগঞ্জ, যশোর, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা, কুষ্টিয়া জেলায় মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে গেছে।

এ ছাড়া রাজশাহী ও রংপুরের ১৬ জেলা- রাজশাহী, বগুড়া, নওগাঁ, জয়পুরহাট, পাবনা, নাটোর, সিরাজগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, রংপুর, দিনাজপুর, পঞ্চগড়, লালমনিরহাট, গাইবান্ধা, কুড়িগ্রাম, নীলফামারী ও ঠাকুরগাঁও জেলায় এই শৈত্যপ্রবাহ বইছিল। শৈত্যপ্রবাহ সোমবার ও মঙ্গলবার গোপালগঞ্জ, মাদারীপুর ও বরিশাল বিভাগের কিছু জেলায় আসতে পারে।

রবিবার দেশের তিনটি জেলা চুয়াডাঙ্গা, যশোর ও পাবনায় তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামে। ফলে চলতি বছর প্রথমবারের মতো তিনটি জেলায় মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যায়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM