বডি শেমিংয়ের শিকার হয়েছেন তারকারা

হলিউড অভিনেত্রী কেট উইন্সলেট তিন দশকের বেশি সময় ধরে অভিনয় জাদুতে মুগ্ধ করে আসছেন দর্শকদের। দীর্ঘ প্রতীক্ষার পর গত ১৬ ডিসেম্বর মুক্তি পেয়েছে কেট অভিনীত সিনেমা ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’। বক্স অফিস মোজোর তথ্যমতে, সিনেমাটি হলিউড টপচার্টের শীর্ষে রয়েছে এবং সর্বোচ্চ আয় করা সিনেমা। সম্প্রতি কেট উইন্সলেটের আগের একটি সাক্ষাৎকার ভাইরাল হয়েছে। যেখানে তিনি বডি শেমিং নিয়ে আলোচনা করেছেন এবং নিজের অভিজ্ঞতা সম্পর্কে বর্ণনা করছিলেন। সেই সাক্ষাৎকার ইনস্টাগ্রামে শেয়ার করেছেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট।

- Advertisement -

‘টাইটানিক’ ছবিতে অভিনয় করার আগে যথেষ্ট ওজন ছিল অভিনেত্রী কেট উইন্সলেটের। আর সেই জন্য বডি শেমিং সহ্য করতে হয়েছিল অভিনেত্রীকে। সাক্ষাৎকারে কেট উইন্সেট বলেছেন, ‘আমি যদি ঘড়ির কাঁটা ঘুরিয়ে আগের সময়ে ফিরে যেতে পারতাম তাহলে আমি সম্পূর্ণভাবে এই ঘটনার বিরুদ্ধে কথা বলতাম। নিজের মতো করে প্রতিবাদ করতাম। যে সাংবাদিক আমায় প্রশ্ন করেছিলেন, আমি তাকে বলতাম আমায় এভাবে বলার কোনো অধিকার নেই আপনার। আমি একজন তরুণী। আমার শরীর বদলাচ্ছে, আমি নিজের সঙ্গে নিজে লড়াই করছি। আমি চূড়ান্তভাবে নিরাপত্তাহীনতায় ভুগছি, আমার কাছে জীবনটা আরও কঠিন করে দেবেন না। এটা অপমানজনক। এটা আমার কাছে মৌখিক হেনস্তা।’

- Advertisement -google news follower

আলিয়া ভাট এই ভিডিও শেয়ার করে বডি শেমিং-এর বিরুদ্ধে বার্তা দিলেন এবং লিখলেন, প্রত্যেকের এই ভিডিওটি দেখা উচিত। সারা বিশ্বের অভিনেত্রী এবং মহিলারা তাদের দেহ নিয়ে সমালোচনার সম্মুখীন হয়েছেন।

আনুশকা শর্মা, কারিনা কাপুর খান, ঐশ্বরিয়া রাই বচ্চন সবাই বডি শেমিংয়ের শিকার হয়েছেন। সম্প্রতি মা হয়েছেন আলিয়া। বেশ কিছুটা ওজন বৃদ্ধি হয়েছিল আলিয়ার। কিন্তু নিয়মিত ব্যায়াম করে আগের রুটিনে ফিরছেন অভিনেত্রী। এই সময়টুকুতে যে বডি শেমিংয়ের শিকার হতে হয় তারকাদের তা নিয়েই প্রশ্ন তুলেছেন আলিয়া।
জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM