ফায়ার সেফটি প্ল্যান ছাড়াই ২২ বছর এছাক ডিপো

চট্টগ্রাম বন্দরের কাছেই বেসরকারি ‘এছাক কনটেইনার ডিপো’। এ ডিপোতে ফায়ার সেফটি প্ল্যান নেই দীর্ঘ ২২ বছর ধরে। ডিপোতে রয়েছে অবৈধ পেট্রলপাম্পও। কয়েক হাজার কনটেইনার ডিপোতে থাকলেও ফায়ার এক্সটিংগুইসার পাওয়া গেছে মাত্র ৩৫০টি। বিপজ্জনক এ ডিপোতে গিয়ে হতভম্ব চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

- Advertisement -

আজ শনিবার সকালে এসব অনিয়মের কারণে এই প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি আগামী ৭ দিনের মধ্যে পেট্রলপাম্পের আবেদন করার নির্দেশনাও দেওয়া হয়েছে।

- Advertisement -google news follower

সহকারী কমিশনার প্রতীক দত্ত বলেন, এছাক ডিপো একটি পুরোনো কনটেইনার ডিপো। এটি বন্দরের সঙ্গে লাগোয়া। প্রায় ২২ বছর ধরে ডিপোটি তাদের কার্যক্রম চালিয়ে আসলেও তাদের কোনো ফায়ার সেফটি প্ল্যান নেই। তাছাড়া বাংলাবাজারে আদিয়া গার্মেন্টসে অভিযান চালানা হয়েছে। তাদেরও ফায়ার সেফটি ও এক্সিটপ্ল্যান নেই। তাদের পর্যান্ত ফায়ার এক্সটিংগুইসার নেই। এসব অভিযোগে এছাক ডিপোকে দুই লাখ টাকা এবং আদিলা গার্মেন্টসকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। তাদের ফায়ার সেফটি প্ল্যান অনুমোদন ও বাস্তবায়নের নির্দেশনা দেওয়া হয়েছে।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM