চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে সবচেয়ে বড় আইসিইউ ইউনিট চালু

জনগণের হাসপাতাল খ্যাত চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে দেশের বেসরকারি খাতের সবচেয়ে বড় আইসিইউ ইউনিট চালু করা হয়েছে। মানুষের অনুদানের বিশ কোটিরও বেশি টাকা ব্যয়ে গড়ে তোলা দেশের বেসকারি খাতের সবচেয়ে বড় এই আইসিইউতে মাত্র ৮ হাজার টাকায় অন্তত ৫০ হাজার টাকার চিকিৎসাসেবা নিতে পারবে। ৩০ বেডের আইসিইউর পাশাপাশি করোনা বা কোনো জরুরি সময়ে আরো অন্তত ৩০ বেডের আইসিইউ সার্পোট দেওয়ার সক্ষমতাও এ হাসপাতালের রয়েছে। ১৯৭৯ সালের ৩১ ডিসেম্বর মাত্র ১০ বেডের আউটডোর সুবিধা নিয়ে শুরু হওয়া এ হাসপাতাল ইতোমধ্যে ইনডোর বেড সংখ্যা ৮৫০টিতে উন্নীত হয়েছে।

- Advertisement -

শনিবার (৭ জানুয়ারি) চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৩০ শয্যা বিশিষ্ট সম্প্রসারিত ইন্টেন্সিভকেয়ার ইউনিট (আইসিইউ)-এর আনুষ্ঠানিক উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

- Advertisement -google news follower

ভূমিমন্ত্রী বলেন, বরাবরের ন্যায় মা ও শিশু হাসপাতালের প্রতি চট্টগ্রামবাসীর আন্তরিকতা অক্ষুন্ন রয়েছে। যখনই প্রয়োজন হয়েছে, নগরবাসী সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে উদ্দেশ্য করে বলেন, হাসপাতাল পরিচালনা করতে হবে সস্পূর্ণ নিয়মতান্ত্রিকভাবে। যাতে মানুষ এ হাসপাতালে সেবা পেয়ে উপকৃত হয় এবং সেবা নিতে বারবার এ হাসপাতালকেই বেছে নেয়।

এ সময় তিনি আরো বলেন, আইসিইউ নিয়ন্ত্রণ ও পরিচালনায় কঠোর পদক্ষেপ অনুসরণ করতে হবে যাতে, বাহকের মাধ্যমে জীবাণু প্রবেশ করতে না পারে।

- Advertisement -islamibank

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান প্রফেসর ডা. এম এ তাহের খান-এর সভাপতিত্বে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, আইসিইউ বিভাগের বিভাগীয় প্রধান ডা. অলক নন্দী বক্তব্য করেন।
জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM