বঙ্গবন্ধু জনপ্রশাসন পদকের জন্য আবেদন আহ্বান

জনপ্রশাসন মন্ত্রণালয়ে কর্মরতদের সৃজনশীল কার্যক্রম উৎসাহিত করার লক্ষ্যে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক নীতিমালা, ২০২২ (সংশোধিত) অনুসারে ১২টি ক্ষেত্রে জনপ্রশাসনে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ব্যক্তি/দল/প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক দেওয়া হবে। এজন্য আবেদন আহ্বান করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। মন্ত্রণালয় থেকে সম্প্রতি এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান করা হয়েছে।

- Advertisement -

এতে জানানো হয়, ২০২২ সালের (জানুয়ারি-ডিসেম্বর) কর্মকাণ্ড বিবেচনা করে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক দেওয়া হবে। আগামী ১ ফেব্রুয়ারির মধ্যে জেলা/বিভাগ/মন্ত্রণালয়ের পর্যায়ের কমিটিতে আবেদন জমা দেওয়া যাবে।

- Advertisement -google news follower

এ ক্ষেত্রে বিভিন্ন শর্তাবলি মানতে হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়, শর্তাবলি প্রতিপালন সাপেক্ষে অনলাইনে bpaa.mopa.gov.bd লিংক ব্যবহার করে আবেদন দাখিল করা যাবে।

শর্তাবলি

- Advertisement -islamibank

>> বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক নীতিমালা, ২০২২ (সংশোধিত) অনুসারে, সংশ্লিষ্ট কমিটি কর্তৃপক্ষের নিকট আবেদন অনলাইনে প্রেরণ করতে হবে। এ নীতিমালার ৮নং অনুচ্ছেদে বর্ণিত মনোনয়ন প্রেরণ ও বাছাই প্রক্রিয়া সম্পর্কিত বিধানাবলী যথাযথভাবে অনুসরণ করতে হবে। সংশোধিত নীতিমালা, আবেদনের ছক ও অনলাইন আবেদনের লিংক জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mopa.gov.bd) পাওয়া যাবে।

>> সরাসরি হার্ডকপিতে কোনো আবেদন গ্রহণ করা হবে না।

>> নীতিমালায় বর্ণিত আবেদনের ছক যথাযথভাবে পূরণ করতে হবে এবং ছকে অবদানের বস্তুনিষ্ঠ বর্ণনা থাকতে হবে।

>> আবেদনের স্বপক্ষে প্রয়োজনীয় প্রমাণাদি অনলাইনে সংযুক্ত করা যাবে। প্রযোজ্য ক্ষেত্রে প্রকাশিত ভিডিও বা সংবাদের লিংক সংযোজন করা যাবে।

>> জেলা, বিভাগ, মন্ত্রণালয়/বিভাগের সংশ্লিষ্ট বাছাই কমিটি কর্তৃক প্রাপ্ত আবেদনগুলো নীতিমালা অনুসারে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে যাচাই-বাছাই পূর্বক অনুমোদিত কার্যবিবরণী (পিডিএফ ফরমেটে) নির্ধারিত সময়ের মধ্যে বর্ণিত অনলাইন সিস্টেমে আপলোড করতে হবে।

>> আবেদন বাছাই ও মনোনয়ন প্রদানের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM