১০০ গরুর ফ্যাশন শো হয়ে গেল চট্টগ্রামে

বন্দরনগরী চট্টগ্রামে দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হয়েছে ক্যাটেল এক্সপো-২০২৩। শুক্রবার (৬ জানুয়ারি ) দিনব্যাপী এ প্রদর্শনীতে প্রধান আকর্ষণ ছিল বিভিন্ন জাতের বিশালাকৃতির গরুর ফ্যাশন শো। চট্টগ্রাম ক্যাটেল ফার্মস কমিউনিটির উদ্যোগে আয়োজিত এ প্রদর্শনীতে চট্টগ্রামের ৩২টি ক্যাটেল ফার্মের ১০০টিরও বেশি গরু প্রদর্শিত হয়। মেলার উদ্বোধন করেন চ্যানেল আই এর বার্তা প্রধান শাইখ সিরাজ।

- Advertisement -

আয়োজনের মূল সমন্বয়ক বোরহানুল হাসান চৌধুরী সালেহীন বলেছেন, দেশে প্রথম ক্যাটেল এক্সপো আয়োজন করেছি আমরা। এখানে গরু বিক্রয় হয় না। শুধু প্রদর্শন করা হয়। এছাড়া প্রাকৃতিক উপায়ে কিভাবে ক্যাটেল ফার্ম করা যায় এবং প্রাকৃতিক পদ্ধতি ও প্রাকৃতিক খাদ্যে কিভাবে গরু মোটা-তাজা করা হয়, সেসব তথ্য-উপাত্ত জানানো হচ্ছে। এছাড়া, শিক্ষিত তরুণরা ক্যাটেল ফার্ম করে কিভাবে সফল উদ্যোক্তা হিসেবে দেশের প্রাণিসম্পদের উন্নয়নে ভূমিকা রাখছে, সেসব বিষয় এ এক্সপোতে তুলে ধরা হয়েছে।’

- Advertisement -google news follower

প্রদর্শনীতে শাহীওয়াল, মিরকাদিম, ফ্রিজিয়ান, ব্রাহামাসহ বিভিন্ন প্রজাতির গরু প্রদর্শন করা হয়। ফ্যাশন শো’তে বিশালাকৃতির গরুর নানা অঙ্গভঙ্গি দর্শকদের নজর কাড়ে।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM